মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

এক বছর পর মাঠে ফিরলেন নেইমার

যাযাদি ডেস্ক
  ২২ অক্টোবর ২০২৪, ১০:৫০
ছবি: সংগৃহীত

দীর্ঘ এক বছরেরও বেশি সময় পর চোট কাটিয়ে মাঠে ফিরলেন নেইমার জুনিয়র। এএফসি চ্যাম্পিয়ন লিগে সোমবার আল-আইনের বিপক্ষে ম্যাচের ৭৭তম মিনিটে আল-হিলাল মিডফিল্ডার আল-দাওসারির বদলি হিসেবে মাঠে নামেন ব্রাজিলিয়ান এই তারকা ফরোয়ার্ড।

আবু-ধাবির হাজ্জা বিন জায়েদ স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে অল্প সময়ের মধ্যে গোলের সুযোগও তৈরি করেন নেইমার। তার একটি শট আল-আইন গোলরক্ষক খালিদ এইসার হাতে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচে যোগ করা সময়েও একটি গোলের সুযোগ পেয়েছিলেন এই ৩২ বছর বয়সী তারকা। সেটি কাজে লাগাতে না পারলেও তাঁর দল মাঠ ছাড়ে ৫-৪ ব্যবধানের জয় নিয়ে। তবে সবকিছুর ভীড়ে ভক্ত-সমর্থকদের জন্য স্বস্তির বিষয় নেইমারের মাঠে ফেরাটাই।

গত বছর ১৮ অক্টোবর বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে বাঁ হাঁটুতে চোট পেয়েছিলেন নেইমার। এসিএল চোটের পাশাপাশি হাঁটুর মিনিসকাসেও আঘাত পেয়েছিলেন। অস্ত্রোপচারের পর শুরু হয় তাঁর পুনর্বাসন প্রক্রিয়া। ঠিক ৩৬৯ দিন পর আবার মাঠে দেখা গেল নেইমারকে।

এদিন ৯ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে আল-হিলালের হয়ে হ্যাটট্রিক করেন সালেম-আল দাসারি। আল-আইনের হয়ে হ্যাটট্রিক করেন সুফিয়ান রাহিমি।

ব্রাজিলের হয়ে ১২৮ ম্যাচে সর্বোচ্চ ৭৯ গোল করা নেইমার গত বছরের অগাস্টে সউদী ক্লাবটিতে যোগ দেন। ক্লাবটির হয়ে খেলতে পারেন কেবল ৫ ম্যাচ। এরপর চোটে ছিটকে পড়েন।

এখনও তাকে সউদী প্রো লিগে নিবন্ধন করাতে পারেনি আল-হিলাল। তাই এখনই লিগ ম্যাচে দেখা যাবে না নেইমারকে। তবে এএফসি চ্যাম্পিয়ন লিগে নিবন্ধন করানোয় সেখানে খেলতে বাধা নেই। ৩ রাউন্ড শেষে শতভাগ জয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আল-হিলাল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে