মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

যাযাদি ডেস্ক
  ২১ অক্টোবর ২০২৪, ১০:৫৪
ছবি: সংগৃহীত

সাউথ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ শুরু হয়েছে। এই টেস্ট ম্যাচটি নানা কারণেই আলোচিত। সবচেয়ে বেশি আলোচিত কারণ এই টেস্ট দিয়ে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় বলার কথা ছিল সাকিব আল হাসানের।

অবশ্য নানা বিতর্ক ও বিক্ষোভের মাঝে সাকিবকে বাদ দিতে বাধ্য হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিবের বদলি হিসেবে ডাকা হয়েছে হাসান মুরাদকে। তবে অভিষেকের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে তাকে। তবে এই ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হচ্ছে জাকের আলী অনিকের।

তার মাথায় অভিষেক ক্যাপ পড়িয়ে দিয়েছেন মুশফিকুর রহিম। এরই মধ্যে এই ম্যাচের টস অনুষ্ঠিত হয়েছে। টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

খেলা চলছে মাত্র ৬ ওভারের। এরই মধ্যে নেই ৩ উইকেট। বাংলাদেশের স্কোরবোর্ডে রান মাত্র ২১। দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপের মুখে শুরুতেই সাজঘরে ফেরত গেছেন তিন টপঅর্ডার সাদমান ইসলাম, মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত। এতে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১১ ওভারের খেলা শেষে ৩ উইকেটে ২১ রান। মাহমুদুল হাসান জয় ১২ আর মুশফিকুর রহিম অপরাজিত আছেন ৬ রানে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে