মেসির হ্যাটট্রিকে ইন্টার মায়ামির বড় জয়

প্রকাশ | ২০ অক্টোবর ২০২৪, ১০:৩০

যাযাদি ডেস্ক
ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের শেষলগ্নে জ্বলে উঠেছেন লিওনেল মেসি। মাত্র ৩ দিনের ব্যবধান আবার হ্যাটট্রিক করলেন। এবার ক্লাব ইন্টার মায়ামির হয়ে তিন গোল করলেন এই মহাতারকা। 

আজ রোববার মেসির হ্যাটট্রিক ও লুইস সুয়ারেজের জোড়া গোলে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) নিউ ইংল্যান্ডকে ৬-২ ব্যবধানে উড়িয়ে দিয়েছে মায়ামি। এই জয়ে আবার এমএলএসের নিয়মিত মৌসুমে সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার রেকর্ড ভেঙেছে ফ্লোরিডার ক্লাবটি।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখায় মায়ামি। তবে, শুরুতেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। দ্বিতীয় মিনিটেই লুসা লাঙ্গোনির গোলে লিড নেয় নিউ ইংল্যান্ড। প্রথম গোলের পর দ্বিতীয় গোল পেতেও সময় লাগেনি দলটির। ম্যাচের ৩৪তম মিনিটে দ্বিতীয় দফায় পিছিয়ে পড়ে মায়ামি। দুই গোল হজম করে অনেকটাই ব্যাকফুটে চলে যায় মেসিরা। তবে, এরপরই পাল্টে যায় ম্যাচের গতিপথ।

ম্যাচের ৪০ ও ৪৩ মিনিটে দারুণ দুটি গোলে দলকে সমতায় ফেরান উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। তার জোড়া গোলে সমতায় ফেরে টাটা মার্টিনো শিষ্যরা। এরপর আর কোনো গোল না হওয়ায় সমতায় থেকে বিরতিতে যায় দুদল। অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় মায়ামি।

এবার স্কোরশিটে নাম তোলেন বেঞ্জামিন ক্রিমাচি। ৫৮তম মিনিটে তার গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় মায়ামি। এরপর আর ম্যাচে সুযোগই পায়নি নিউ ইংল্যান্ড। তবে, ৭৮-৮৯; এই ১১ মিনিটেই তিন গোল করে দলের বড় জয় নিশ্চিতের পাশাপাশি হ্যাটট্রিক পূরণ করেন মেসি। যার ফলে ৬-২ গোলের বড় জয় পায় ফ্লোরিডার ক্লাবটি।

মায়ামির হয়ে এটি মেসির প্রথম হ্যাটট্রিক। মায়ামির ইতিহাসে সর্বোচ্চ গোলও এখন ফুটবল জাদুজরের, ৩৩টি। এখানে তিনি ছাড়িয়ে গেছেন জাতীয় দলের সারেব সতীর্থ গঞ্জালো হিগুয়েনকে। এ নিয়ে তিনটি ভিন্ন দলের সর্বোচ্চ গোলদাতা মেসি। বার্সেলোনার হয়ে ৬৭২টি, আর্জেন্টিনার হয়ে ১১২টি ও মায়ামির হয়ে করেছেন ৩৩ গোল।

যাযাদি/ এসএম