নাইক্ষ্যংছড়িতে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

প্রকাশ | ১৭ অক্টোবর ২০২৪, ১২:১৭ | আপডেট: ১৭ অক্টোবর ২০২৪, ১২:২৩

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

"মাদক দূরীকরণ,শান্তি ও ঐক্যের জন্য ক্রীড়া" এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা উদযাপন উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) বিকেল সাড়ে ৪ টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর ছালেহ আহমেদ স্কুল মাঠে মংথোয়াই একাদশ ধুংড়ী হেডম্যান পাড়া বনাম যৌথ খামার পাড়া একাদশ ক্লাবের মধ্যকার ফাইনাল খেলা  অনুষ্ঠিত হয়।

শক্তিশালী দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই করে অবশেষে যৌথ  খামার পাড়া একাদশকে ০-১ গোলের হারিয়ে মংথোয়াই একাদশ ধুংড়ী হেডম্যান  চ্যাম্পিয়ন হয়। এই টুর্নামেন্টে মোট ১৬টি দল অংশগ্রহণ করেছেন।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক তোফাইল আহমদ। 

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত)  ইসমাত জাহান ইতু, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: মাসরুরুল হক, উপজেলা বিএনপির সিনিয়র নেতা এবং বান্দরাবানজেলা পরিষদের সাবেক সদস্য  উফছা মারমা, নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাদল ঘোষ রায়, নাইক্ষ্যংছড়ি ইয়ং স্টার ক্লাবের সভাপতি উছাই মং মারমাসহ উদযাপন কমিটির সদস্যবৃন্দ এবং উৎসুক খেলার প্রেমিক যুববৃন্দ ও অগুনিত দর্শকের উপস্থিত ছিলেন।

পরিশেষে প্রধান অতিথি চ্যাম্পিয়ন ও রানার্স আপ অর্জনকারীদর হাতে ট্রফি তুলে দিয়ে বলেন, এই উপজেলা থেকে অদুর ভবিষ্যতে দেশের হয়ে জাতীয় দলের খেলবে একদিন। এলাকার ছেলেরা এলাকার সুনাম বয়ে আনবে একদিন। একই সাথে তিনি সম্প্রীতির বান্দরবান সম্প্রীতির বজায় রাখতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। 

যাযাদি/এআর