বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

বেলজিয়ামকে উড়িয়ে শেষ আটের পথে ফ্রান্স

যাযাদি ডেস্ক
  ১৫ অক্টোবর ২০২৪, ১১:০০
ছবি: সংগৃহীত

বেলজিয়ামের কোয়ার্টার ফাইনালে যাওয়ার আশা অনেকটাই মলিন করে দিয়ে টানা তৃতীয় জয় তুলে নিল ফ্রান্স। উয়েফা নেশন্স লিগের মঞ্চে ফরসিরা জিতেছে ২-১ গোলে। জোড়া গোল করেছেন কোলো মুয়ানি। ব্রাসেলসে সোমবার রাতে অনুষ্ঠিত ম্যাচে গোলের জন্য ২০টি শট নিয়ে ৭টি লক্ষ্যে রাখতে পারে স্বাগতিকরা। আর ফ্রান্সের ১৪ শটের ৪টি লক্ষ্যে ছিল।

এই ম্যাচ শেষে 'এ' গ্রুপের দুই নম্বর লিগে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে ইতালি, ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ফ্রান্স আর ৪ পয়েন্ট নিয়ে তিনে আছে বেলজিয়াম। গ্রুপের শীর্ষ দুই দল যাবে শেষ আটে। ম্যাচের শুরুর দিকে আক্রমণে আধিপত্য বিস্তার করেছিল বেলজিয়াম। পঞ্চদশ মিনিটে পেনাল্টি পেয়েও উড়িয়ে মেরে সুযোগ নষ্ট করেন টিলেমানস।

৩৩তম মিনিটে বক্সের ভেতর বেলজিয়ান ডিফেন্ডার ভাউট ফাসের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কাস্তেলসকে ফাঁকি দিয়ে ফ্রান্সকে এগিয়ে নেন পিএসজির ফরোয়ার্ড কোলো মুয়ানি। প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে সমতায় ফেরে বেলজিয়াম। টিমোটি কাস্টানিয়ার ক্রসে ছয় গজ বক্সের মুখে হেডে বল জালে পাঠান ওপেন্দা। লাইন্সম্যান প্রথমে অফসাইডের পতাকা তুললেও, ভিএআরের সাহায্যে গোল দেন রেফারি।

৫৫তম মিনিটে লুকা দিনিয়ের ক্রস থেকে বক্সের ভেতর বল পেয়ে দারুণ হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন মুয়ানি। এই গোলটিই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে