শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

এবার সেই আর্জেন্টিনাকে রুখে দিল ভেনেজুয়েলা

যাযাদি ডেস্ক
  ১১ অক্টোবর ২০২৪, ১০:৪১
ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনাকে জিততে দিল না ভেনেজুয়েলা। ম্যাচের শুরুতে এগিয়ে গেলেও ১-১ গোলের সমতায় মাঠ ছাড়তে হয় আলবিসেলেস্তেদের। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন নিকোলাস ওতামেন্দি। অন্যদিকে ভেনেজুয়েলার হয়ে গোল পরিশোধ করেন স্যালোমন রন্দন।

আজ শুক্রবার ভোরে মুনমেন্তাল স্টেডিয়ামে খেলতে নামে আর্জেন্টিনা। ইনজুরির কারণে আগের দুই ম্যাচ খেলতে পারেননি লিওনেল মেসি। আজ মাঠে নামলেও দলকে জেতাতে পারেননি তিনি। অন্যদিকে নিষেধাজ্ঞার কারণে এদিন মাঠে নামতে পারেননি বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ।

ম্যাচের ১৩তম মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন নিকোলাস ওতামেন্দি। মেসির ফ্রি কিক লাফিয়ে ঠেকিয়ে দেন ভেনেজুয়েলার গোলরক্ষক রাফায়েল রোমো। কিন্তু বল পুরোপুরি ক্লিয়ার করতে পারেননি। বক্সের মধ্যে বল পেয়ে যান আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি। নিখুঁত শটে বল জালে জড়ান তিনি। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের ৬৫তম মিনিটে স্যালোমন রন্দনের হেডে সমতায় ফেরে ভেনেজুয়েলা। বাঁ কর্নার থেকে সোতেলোর বাড়ানো বলে লাফিয়ে হেড নেন রন্দন। বল আর্জেন্টিনার গোলরক্ষক জেরোনিমো রুল্লির নাগালের বাইরে দিয়ে জালে জড়ায়।

জয় না পেলেও বিশ্বকাপ বাছাইয়ে শীর্ষে অবস্থান করছে আর্জেন্টিনা। ৯ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে তাদের পয়েন্ট ১৯। সমান ম্যাচে ৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে কলম্বিয়া।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে