বড় জয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৮

যাযাদি ডেস্ক
ছবি: সংগৃহীত

উজবেকিস্তানে বসেছে ফিফা ফুটসাল বিশ্বকাপের দশম আসর। ২৪ দলের অংশগ্রহণে জমজমাট আসর শুরু হয়েছে টুর্নামেন্টটির। এখন সেটি নেমে এসেছে ১৬ দলে। আজ কোয়ার্টার নিশ্চিতের ম্যাচে মাঠে নেমেছিল টুর্নামেন্টটির সর্বোচ্চ ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তারা রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে প্রতিপক্ষকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে। সেই সঙ্গে প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) উজবেকিস্তানের বুখারা ইউনিভার্সাল স্পোর্টস কমপ্লেক্সে কোস্টারিকার মুখোমুখি হয় ব্রাজিল। ম্যাচটি সেলেসাওরা ৫-০ গোলে জিতে নেয়। ব্রাজিলের হয়ে নেগুইনহো ২টি, লিয়ান্দ্রো লিনো, ফেলিপ ভালেরিও এবং মার্সেল একটি করে গোল করেন।

খেলার ৫ মিনিটে মার্সেলের গোলে লিড পায় ব্রাজিল। এই গোলের মধ্য দিয়ে আসরে নিজের ৯ম গোল করেছেন এই তারকা। ফিলিপে ভ্যালেরিও ১২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। লিয়ান্দ্রো লিনোর পা থেকে গোল আসে ম্যাচের ২৮ মিনিটে। আর নেগুইনগো পরে করেন জোড়া গোল।
 
এই ম্যাচের মধ্য দিয়ে নিশ্চিত হলো ব্রাজিলের কোয়ার্টার ফাইনাল। ইরান ও মরক্কো ম্যাচের জয়ী দলের সঙ্গে শেষ আটের ম্যাচে মুখোমুখি হবে সেলেসাওরা। অন্যদিকে আরেক ম্যাচে নেদারল্যান্ডসকে ৩-১ গোলে হারিয়েছে ইউক্রেন। শেষ আটে তারা খেলবে স্পেন ও ভেনেজুয়েলা ম্যাচের জয়ী দলের সঙ্গে।

যাযাদি/ এসএম