সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

ম্যানসিটি-আর্সেনাল মহারণে নাটকীয় ড্র

যাযাদি ডেস্ক
  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫২
ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম চার ম্যাচেই জয় দেখেছিল ম্যানচেস্টার সিটি। তবে পঞ্চম ম্যাচে এসে থামল তাদের জয়রথ। তুমুল উত্তেজনার ম্যাচে রোববার রাতে আর্সেনালের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

পুরো এক অর্ধ ১০ জন নিয়ে খেলেও জয়ের খুব কাছেই ছিল আর্সেনাল। তবে ম্যাচের ৯৮তম মিনিটে সিটি ডিফেন্ডার স্টোনস গোল করে গানারদের হতাশায় ডোবায়।

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণের পসরা সাজিয়ে বসে ম্যানচেস্টার সিটি। ম্যাচের নবম মিনিটে সিটিকে এগিয়ে দেন হলান্ড। সাভিও'র পাস থেকে গোল করেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। এই গোলের ফলে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর এক রেকর্ডে ভাগ বসান হলান্ড।

ম্যানচেস্টার সিটির হয়ে নিজের ক্যারিয়ারের ১০৫তম ম্যাচ খেলতে নেমে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন তিনি। তার পাশাপাশি রোনালদোর রেকর্ডেও ভাগ বসান ২৪ বছর বয়সি স্ট্রাইকার। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০১১ সালে রিয়াল মাদ্রিদের হয়ে মাত্র ১০৫ ম্যাচ খেলে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করেছিলেন রোনালদো। যেটি ছিল ফুটবল ইতিহাসে কোনো ক্লাবের হয়ে সবচেয়ে কম ম্যাচ খেলে শত গোল করার রেকর্ড।

তবে প্রথমার্ধেই লিড পেয়ে যায় আর্সেনাল। ম্যাচের ২২তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চমৎকার বাঁকানো শটে জাল খুঁজে নেন রিকার্ডো ক্যালাফিওরি। চলতি মৌসুমেই বোলোগনা থেকে আর্সেনালে যোগ দেয়া ইতালিয়ান ডিফেন্ডারের এটাই দলের হয়ে প্রথম গোল। আর প্রথমার্ধ বাড়ানো সময়ের প্রথম মিনিটে কর্নার থেকে গোল করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েল।

দ্বিতীয় হাফে পুরোপুরি রক্ষণাত্মক ফুটবল খেলে আর্সেনাল। অপরদিকে একের পর এক আক্রমণ করে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের পর বাড়ানো সময়ের অষ্টম মিনিটে গোল করে সিটিকে সমতায় ফেরান ইংলিশ ডিফেন্ডার জন স্টোনস। তাতে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গার্দিওলার দল ধরে রাখল শীর্ষ স্থান। আর ১১ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে মিকেল আর্তেতার আর্সেনাল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে