বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

যেভাবে প্রবাসীরা ঘোষণা করেন বিশ্বকাপের নারী দলের নাম

যাযাদি ডেস্ক
  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৪১
আপডেট  : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৪২
ফাইল ছবি

ঘরের মাঠে আয়োজক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ ছিল বাংলাদেশের। কিন্তু উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতে বাংলাদেশে টি-টোয়েন্টি মহাযজ্ঞ আয়োজন করে ঝুঁকি নেয়নি আইসিসি। বাংলাদেশ থেকে সরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।

বিশ্বকাপে অংশগ্রহণের জন্য বুধবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল ঘোষণায় এবার ভিন্নতা দেখিয়েছে বিসিবি। সারাবিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী বাংলাদেশিরা ঘোষণা করেছেন বিশ্বকাপে সুযোগ পাওয়া ক্রিকেটারদের নাম।

কানাডায় থাকা সূর্বণা শারমিন ঘোষণা করেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির নাম। সঙ্গে পেসার মারুফা আক্তারকেও যুক্ত করেন তিনি। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে থাকা রুবেল দিশা বিশ্বাসের নাম ঘোষণা করেন।

অস্ট্রেলিয়ার মেলবোর্ন থেকে নাসিম দ্বীপ সাথি রানির নাম ঘোষণা করেন। সংযুক্ত আরব আমিরাত থেকে সাগর দেবনাথ দলে নেন মুর্শিদা খাতুন ও স্বর্ণা আক্তারকে। কাতারের দোহায় থাকা নাহিদ ইসলাম রিতু মনি ও নাহিদা আক্তারের নাম ঘোষণা করেন।

নিউইয়র্ক থেকে আকাশ রহমান সুলতানা খাতুন ও সোবহানা মোস্তারির নাম ঘোষণা করেন। মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে মোস্তফা ইসলাম ফাহিমা খাতুনকে দলে নেন। ওমানের মাসকাটে থাকা ইয়াসিন চৌধুরী পেসার জাহানারা আলমের নাম ঘোষণা করেন। সুইডেন থেকে যুক্ত হয়ে নাসিমা তানসিম স্বর্ণ বিশ্বকাপ দলে নেন দিলারা আক্তার, তাজ নেহারকে। সৌদি আরবের রিয়াল থেকে আল-আমিন খান নেন রাবেয়া খানকে দলে নেন।

আগামী ৩ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপটি হওয়ার কথা ছিলো বাংলাদেশে।

ভিডিওর শুরুতে বিসিবি নারী বিভাগের প্রধান হাবিবুল বাশার সুমন বলেছেন, ‘নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের খুব বেশি দেরি নেই। আমাদের নারী ক্রিকেটারারা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন এবারের বিশ্বকাপে তাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে।’

নারী দলকে শুভকামনা জানিয়ে বাংলাদেশ জাতীয় পুরুষ দলের অধিনায়ক বলেছেন, ‘আসন্ন আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ নারী দলকে অনেক অনেক শুভেচ্ছা। আমি মনে করি বাংলাদেশ দল বিশ্বকাপে অনেক ভালো কিছু করবে এবং প্রত্যেকটা খেলোয়াড়ের জন্য শুভকামনা।’

বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মনি, সোবহানা মোস্তারি, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, সাথি রানী ও দিশা বিশ্বাস।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে