বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শ্রীলংকা ‘এ’ দলের কাছে হারল বাংলাদেশ ‘এ’ দল

যাযাদি ডেস্ক
  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩:১৮
ছবি সংগৃহীত

সিরিজ জয় নিশ্চিত হবার পর ব্যাটিং ব্যর্থতায় চতুর্থ টি-টোয়েন্টিতে শ্রীলংকা নারী ‘এ’ দলের কাছে ১৯ রানে হারলো বাংলাদেশ নারী ‘এ’ দল। প্রথম তিন ম্যাচ যথাক্রমে- ৭ উইকেটে, ১০৪ রানে এবং ১০ রানে জিতে সিরিজ জয় নিশ্চিত করেছিলো বাংলাদেশ।

আজ কলম্বোর থুরস্টান কলেজ গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশী বোলারদের তোপের মুখে পড়ে ৯ ওভারে ৪০ রানে ৪ উইকেট হারায় শ্রীলংকা। এসময় ২ উইকেট নেন লেগ-স্পিনার ফাহিমা খাতুন।

এরপর পঞ্চম উইকেটে পিউমি ভাতসালাকে নিয়ে ৪৭ এবং ষষ্ঠ উইকেটে মালশা শেহানির সাথে ৩৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে শ্রীলংকাকে ২০ ওভারে ৫ উইেেট ১২৪ রানের সম্মানজনক সংগ্রহ এনে দেন অধিনায়ক সাথিয়া সন্দীপনি।

দলের পক্ষে ৩টি চার ও ১টি ছক্কায় ৩৩ বলে অপরাজিত ৪৬ রান করেন সন্দীপনি। পিউমি ২৯ ও মালশা অনবদ্য ২১ রান করেন। বাংলাদেশের মারুফা আকতার ২১ রানে ও ফাহিমা ১৩ রানে ২টি করে উইকেট নেন। ৩২ রানে ১ উইকেট নেন জাহানার আলম।

রান তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে ২১ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। চতুর্থ উইকেটে ৩৫ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দেন শামীমা সুলতানা ও তাজ নাহার। কিন্তু ৫৬ রানে চতুর্থ উইকেট পতনের পর ব্যাটিং ধস নামে বাংলাদেশের। ২১ রানে ৫ উইকেট পতনে হারের লজ্জা পায় তারা। ১৯ দশমিক ৩ ওভারে ১০৫ রানে অলআউট হয় সফরকারীরা।

দলের পক্ষে শামীমা ৩৮, তাজ ১৫ ও স্বর্ণা আকতার ১৯ বলে ২৮ রান করেন।

আগামী বৃহস্পতিবার সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি খেলতে নামবে দু’দল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে