ভারতে দলের সঙ্গে যোগ দেননি সাকিব

প্রকাশ | ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩:২৩

যাযাদি ডেস্ক
ফাইল ছবি

১৫ সেপ্টেম্বরে ভারতের মাটিতে পা রেখেছিল বাংলাদেশ দল। তবে দলের সঙ্গে ছিলেন না সাকিব আল হাসান। ইংল্যান্ড থেকে তার সরাসরি ভারতে যাওয়ার কথা ছিল। তবে আজ ১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) এখনো দলের সঙ্গে যোগ দেননি সাকিব। মাঝে একদিন বিরতি দিয়ে ১৯ তারিখ থেকে শুরু হবে মাঠের খেলা। 

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে পুরো দল দেশে ফিরলেও সাকিব উড়ে যান ইংল্যান্ডে। সেখানে কাউন্টি ক্রিকেটে সারের সঙ্গে যুক্ত হয়েছিলেন। বাকিরা যখন নেট অনুশীলনে সময় পার করেছেন, তখন সাকিব ছিলেন ম্যাচ প্র্যাকটিসের ভেতরে। তবে সারের হয়ে ম্যাচ শেষ হলেও ভারতে জাতীয় দলের বাকি সদস্যদের সঙ্গে যোগ দেননি তিনি। 

ভারত থেকে দলের সঙ্গে থাকা টিম ম্যানেজার নাফিস ইকবাল বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। এমনকি জাতীয় দলে সাকিব ঠিক কবে নাগাদ বা কখন যোগ দিবেন সেটি এখনো বিস্তারিত জানা যায়নি। তবে ধারণা করেই বলা যায় আজই চেন্নাইয়ে দলের সঙ্গে যোগ দিতে পারেন সাকিব। কেননা মাঝের সময়ে টেস্ট ম্যাচ গড়াতে বাকি কেবল একদিন রয়েছে।

সাকিব ছাড়া পুরো দলই অবশ্য ভারতের চেন্নাইয়ে প্রচন্ড গরমের মাঝেই অনুশীলনে ব্যস্ত সময় পার করছে। গতকাল সোমবার থেকেই চেন্নাইয়ে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। সাদমান ইসলাম থেকে শুরু করে নাঈম হাসান, নাহিদ রানারা শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করেছেন। সবশেষ সিরিজে দারুণ খেলা লিটন দাস কিপিং গ্লাভস হাতেও ছিল দারুণ। গতকালের অনুশীলনেও নিজেকে ব্যস্ত রেখেছিলেন গ্লাভস হাতে।

যাযাদি/এস