বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

শ্রীলঙ্কাকে ১০৪ রানে হারাল বাংলাদেশ

যাযাদি ডেস্ক
  ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২০
ছবি: সংগৃহীত

প্রথম টি-টোয়েন্টিতে জেতার পরদিনই ফের জয়ের স্বাদ পেল বাংলাদেশ। কলম্বোর পি সারা ওভালে দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কা নারী ‘এ’ দলকে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ১০৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী ‘এ’ দল।

টানা দুই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। আগে ব্যাট করে ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে বাংলাদেশ তোলে ১৬৪ রান। জবাবে ১৬.৪ ওভারে মাত্র ৬০ রানে অলআউট হয় লঙ্কানরা। ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেননি বাংলার মেয়েরা। ২২ রানে প্রথম উইকেট হারায় তারা।

পাঁচ বলে ৯ রান করে মালকি মাদারার বলে আউট হন ওপেনার দিলারা আকতার। তবে, দ্বিতীয় উইকেটে ৮০ রানের জুটি গড়ে বাংলাদেশ। ৪০ বলে ৫০ রান করে রিটায়ার্ড হার্ট হন সাথী রানি। ৩৯ বলে ৩৯ রান করে সুবহানা মুস্তারিও রিটায়ার্ড হার্ট হন।

পরবর্তীতে নিগার সুলতানা জ্যোতির ২৪ বলে ৩৪ রানেরেইনিংসে বাংলাদেশ পায় চ্যালেঞ্জিং সংগ্রহ। জবাব দিতে নেমে শুরু থেকেই দিশেহারা শ্রীলঙ্কার ব্যাটাররা। নিয়মিত বিরতিতে উইকেট তুলে নেন বাংলাদেশি বোলাররা। তাদের সামনে দাঁড়াতেই পারেননি কোনো লঙ্কান ব্যাটার।

দুই ওপেনার কৌশিনি নাথিয়াঙা ও নিথমি পূর্ণা ছাড়া দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেননি কেউ। পূর্ণা ১৮ ও কৌশিনি ১১ রান করেন। বাকিরা চূড়ান্ত ব্যর্থ হলে মাত্র ৬০ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। বাংলাদেশের পক্ষে মাত্র চার রান দিয়ে চার উইকেট শিকার করেন রাবেয়া খান। ফাহিমা খাতুন ও সুলতানা খাতুন নেন দুটি করে উইকেট। জাহানারা ও রিতু মনি পান একটি করে উইকেট।

এর আগে গতকাল প্রথম ম্যাচে সাত উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে