বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

সাকিবকে রেখেই ভারত সফরে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা

যাযাদি ডেস্ক
  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:০৯
ছবি: সংগৃহীত

ভারত সফরের জন্য বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করা হয়েছে। সাকিব আল হাসানকে রেখেই সাজানো হয়েছে ১৬ সদস্যের দল। ঘোষিত দলে নেই শরিফুল ইসলাম। আর প্রথমবারের মতো লাল বলের ক্রিকেটে ডাক পেলেন জাকের আলি।

ভারতের বিপক্ষে সিরিজের জন্যে বেশ কয়েকদিন ধরে পুরোদমে অনুশীলন করছেন লিটন-মুমিনুলরা। যদিও ঘোষণা করা হয়নি দল, তবুও সম্ভাব্য সবাই ছিলেন অনুশীলনে। তবে বৃহস্পতিবার জানানো হয়েছে কারা উঠছেন ভারতের বিমানে।

সদ্য শেষ হওয়া পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ের দলে থাকা শরিফুল ইসলাম ছিটকে গেছেন ভারত সফর থেকে। চোট থাকায় তাকে বাদ দিয়েই ঘোষণা করা হয়েছে দল। বাকি পাকিস্তান সিরিজে থাকা সবাই আছেন দলে।

শরিফুলের বদলে অবশ্য কোনো পেসার নেয়নি, নেয়া হয়েছে জাকের আলি অনিককে। ঘরোয়া ক্রিকেটের নিয়মিত এই পারফর্মার প্রথমবারের মতো ডাক পেয়েছেন টেস্ট দলে।

উল্লেখ্য, ভারতে দু’টি টেস্ট ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। সব ঠিক থাকলে ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা চেন্নাইয়ে যাবেন। ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে। কানপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ সেপ্টেম্বর।

এরপর ৬, ৯ ও ১২ অক্টোবর মাঠে গড়াবে সিরিজের তিন টি-২০ ম্যাচ। তবে টি-টোয়েন্টির জন্য এখনো দল ঘোষণা করেনি বিসিবি।

বাংলাদেশ স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত, সাদমান ইসলাম, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, জাকের আলী অনিক, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাঈম হাসান এবং খালেদ আহমেদ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে