মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

হাঙ্গেরিকে হারিয়ে দুর্দান্ত শুরু জার্মানির

যাযাদি ডেস্ক
  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৫
ছবি: সংগৃহীত

হাঙ্গেরির বিপক্ষে শুরুর দিকে কিছুটা বিবর্ণও দেখাচ্ছিল জার্মানিকে। কিন্তু সময়ের সঙ্গে খোলস ছেড়ে বেরিয়ে নজরকাড়া পারফরম্যান্স উপহার দিয়েছেন ইউলিয়ান নাগেলসমানের শিষ্যরা। তাতে দাপুটে জয়ে উয়েফা নেশন্স লিগের যাত্রা শুরু করেছে জার্মানি।

শনিবার (৭ সেপ্টেম্বর) ডুসেলডর্ফে 'এ' লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচে হাঙ্গেরিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। এদিন প্রথমার্ধে নিকলাস ফুলক্রুগের গোলে এগিয়ে যায় জার্মানি। দ্বিতীয়ার্ধে জামাল মুসিয়ালা, ফ্লোরিয়ান ভির্টজ, আলেকসান্দার পাভলোভিচ ও কাই হাভার্টজ একটি করে গোল করেন।

জার্মানি এদিন প্রথম গোলের দেখা পায় ২৮ মিনিটে। ডান দিক থেকে সতীর্থের ক্রস দূরের পোস্টে পেয়ে ডাভিড রাউম বল দেন মুসিয়ালাকে। তিনি নিজে শট না নিয়ে বল দেন ফুলক্রুগকে। বল সহজেই জালে পাঠান এই ৩১ বছর বয়সী স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে জার্মানির দ্বিতীয় গোলটি করেন মুসিয়ালা। ভির্টজের থ্রু বল ধরে বক্সে ঢুকে পড়েন মুসিয়ালা। এরপর এক ডিফেন্ডারের বাধা এড়ুইয়ে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। ৬৬ মিনিটে তৃতীয় গোলটি ভির্ট্জ নিজেই করেন, আর এই গোলে ছিল মুসিয়ালার ছোঁয়া।

৭৭ মিনিটে ব্যবধান আরও বাড়ান বদলি নামা পাভলোভিচ। মুসিয়ালার পাস থেকে গোল করেন তিনি। আর ৮১ মিনিটে স্পটকিক থেকে পঞ্চম ও শেষ গোলটি করেন হাভার্টজ। এই গ্রুপের আরেক ম্যাচে বসনিয়া ও হার্জেগোভিনাকে ৫-২ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে