টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, শরিফুলের বদলি তাসকিন

প্রকাশ | ৩১ আগস্ট ২০২৪, ১১:০৭

যাযাদি ডেস্ক
ছবি: সংগৃহীত

বৃষ্টিতে প্রথম দিনের খেলা ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় দিন মাঠে গড়িয়েছে স্বাগতিক পাকিস্তান ও সফরকারী বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। টস সেশনও অনুষ্ঠিত হয়েছে এদিন। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশ।

এই ম্যাচে বাংলাদেশ খেলতে নেমেছে একাদশে ১টি পরিবর্তন নিয়ে। দীর্ঘদিন পর টেস্ট খেলতে নেমেছেন পেসার তাসকিন আহমেদ। তাকে জায়গা করে দিয়ে একাদশের বাইরে রয়েছেন আরেক পেসার শরিফুল ইসলাম। 

পাকিস্তানের একাদশে পরিবর্তন এসেছে দুটি। শাহীন শাহ আফ্রিদিও ছাড়াও একাদশ থেকে বাদ পড়েছেন আরেক পেসার নাসিম শাহ। তাদের জায়গায় সুযোগ পেয়েছেন আবরার আহমেদ ও মীর হামজা।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

পাকিস্তান একাদশ: আবদুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আলী আগা, আবরার আহমেদ, মীর হামজা, মোহাম্মদ আলী, খুররম শাহজাদ ও নাসিম শাহ। 

যাযাদি/ এসএম