সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

আসিফ মাহমুদের সামনে সুজনদের দাঁড়িয়ে পরিচয়পর্ব, ভিডিও ভাইরাল

যাযাদি ডেস্ক
  ১৩ আগস্ট ২০২৪, ১২:২৩
আপডেট  : ১৩ আগস্ট ২০২৪, ১৩:৫০
ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট দেশত্যাগ করেন শেখ হাসিনা। পরে গত ৮ আগস্ট ড. মুহাম্মদ ইউনুসের নেতৃত্বে গঠিত হয় ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন সরকার। এর একদিন পর সদস্যদের মধ্যে বণ্টন করা হয় বিভিন্ন মন্ত্রণালয়। যেখানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পান কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’র অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

দায়িত্ব গ্রহণের পর থেকে নিয়মিতই অফিস করছেন আসিফ মাহমুদ। গতকাল রবিবার প্রথমবারের মতো সচিবালয়ে অফিস করেন তিনি। প্রথম দিনের অফিসেই গুরুত্বপূর্ণ তিনটি সিদ্ধান্ত নেন বৈষম্যবিরোধী ছাত্র অন্দোলনের এই সমন্বয়ক।

এবার দেখা গেল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকদের সঙ্গে তার অফিসিয়াল কার্যক্রমের একটি ভিডিও। যেখানে দেখা যায়, একে একে বিসিবি পরিচালকরা দাঁড়িয়ে তাদের পরিচয় তুলে ধরছেন আসিফ মাহমুদের কাছে। পরিচয়পর্ব সেরেছেন বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস চৌধুরী, পরিচালক আকরাম খান, পরিচালক খালেদ মাহমুদ সুজন, শফিউল আলম চৌধুরী নাদেলদের। ভিডিওতে দেখা গেছে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজনকেও।

আসিফ মাহমুদের কাছে বিসিবির পরিচালকদের এই পরিচয় দেওয়ার ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। সেই ভিডিওটি ফেসবুকে শেয়ার দিয়ে বিভিন্ন হাস্যরসাত্মক মন্তব্য করছেন একেকজন। অনেকে বলছেন নতুন উপদেষ্টা আরও বিনয়ের পরিচয় দিতে পারতেন।

এমন ঘটনার পর দেশের একটি নিউজ পোর্টাল যোগাযোগ করে সেখানে উপস্থিত থাকা বিসিবির পরিচালক ইফতেখার রহমান মিঠুর সঙ্গে। তিনি অবশ্য জানান ভিন্ন কথা।

মিঠু বলেন, 'দেখেন শুরুতে সিইও যখন পরিচয় করিয়ে দিচ্ছিলেন তখন তিনি দাঁড়িয়ে ছিলেন। এরপর ইনাম প্রথমে দাঁড়িয়ে সালাম দেওয়া শুরু করে। পরে ক্রমানুসারে জালাল ভাই, মাহবুব ভাই, ববি ভাই, আমি আর যারা আছে সবাই সেভাবেই করেছি। নতুন উপদেষ্টা প্রথম দিন অফিসে এসে সবার আগে আমাদের সঙ্গেই মিটিংয়ে বসেছিলেন, এটাই তো বড় সম্মান। এখন এটা নিয়ে উপদেষ্টাকে ব্লেম দেওয়া কিছু নেই।'

আসিফ মাহমুদ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক। আন্দোলনের সময় সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব দেখা গেছে তাকে। বিভিন্ন সময় ফেসবুক লাইভে এসে আন্দোলনকারীদের নির্দেশনা দিয়েছেন আসিফ। কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’র সমন্বয়ক থেকে ‘অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা’ হয়েছেন তিনি।

কুমিল্লার মুরাদনগর উপজেলার আকুবপুর গ্রামে বাড়ি আসিফ মাহমুদের। তার পিতার নাম মো. বিল্লাল হোসেন ও মাতার নাম রোকসানা বেগম। আদমজী ক্যান্টনমেন্ট কলেজের সাবেক শিক্ষার্থী ও কলেজটির বিএনসিসি ক্লাবের প্লাটুন সার্জেন্ট ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

আসিফ ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’র কেন্দ্রীয় নেতা। ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের নেতৃত্বে ২০২৩ সালের ৪ অক্টোবর আত্মপ্রকাশ করে দলটি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে