শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

সৌদি লিগে নেইমারের দ্বিগুণ আয় করেন রোনালদো

যাযাদি ডেস্ক
  ২৫ জুলাই ২০২৪, ১১:৩৫
ছবি: সংগৃহীত

অর্থের ঝনঝনানির মোহে পড়ে অনেক তারকা খেলোয়াড়ই গত দুই বছরে ইউরোপ ছেড়ে যোগ দিয়েছেন সৌদি প্রো লিগে। সে তালিকায় সবার প্রথমে যোগ দিয়েছেন ফুটবলের অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর করিম বেনজেমা ও নেইমারদের মতো তারকা খেলোয়াড়রাও যোগ দিয়েছেন। তবে পরে কেউই রোনালদোর মতো বিপুল পরিমাণ অর্থ পাননি। এমনকি তা রোনালদোর চেয়ে অর্ধেক।

সম্প্রতি ক্যাপোলজির সৌদি প্রো লিগের খেলোয়াড়দের বেতনের তালিকা প্রকাশ করেছে। যেখানে দেখা গেছে, বছরে ২০০ মিলিয়ন ইউরো আয় করেন আল-নাসর তারকা রোনালদো। তার পরই আছেন বেনজেমা এবং নেইমার। এই দুইজনই পান বছরে ১০০ মিলিয়ন ইউরো করে। অর্থাৎ আয়ে শীর্ষ দুই তারকার মধ্যে রয়েছে ব্যাপক পার্থক্য।

এই তিন তারকা খেলোয়াড়ের পর রয়েছেন ম্যানচেস্টার সিটির সাবেক তারকা রিয়াদ মাহরেজ। তিনি বছরে আয় করেন সাড়ে ৫২ মিলিয়ন ইউরো। বছরে ৪০ মিলিয়ন ইউরো পান রোনালদোর সতীর্থ সাদিও মানে। এরপর সেরা দশে রয়েছেন কালিদু কুলিবালি (৩৪.৭ মিলিয়ন ইউরো), আলেকজান্দার মিত্রোভিচ (২৫ মিলিয়ন ইউরো), সার্গেজ মিলিঙ্কোভিচ-সাভিচ (২৫ মিলিয়ন ইউরো), এনগোলো কন্তে (২৫ মিলিয়ন ইউরো) এবং আইমেরিক লাপোর্তে (২৪.৫ মিলিয়ন ইউরো)।

এদিকে চলতি মৌসুমে আরও বেশ কিছু তারকা খেলোয়াড়দের পেছনে ছুটছে সৌদি প্রো লিগের ক্লাবগুলো। এর মধ্যেই কাসেমিরো, এদারসন মোয়ারেস, আলিসন বেকার এবং কেভিন ডি ব্রম্নইনসহ আরও অনেক তারকাদের পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে