রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
নারী এশিয়া কাপ ক্রিকেট

সেমিফাইনালের সমীকারণে মালেশিয়ার মুখোমুখি বাংলাদেশ

যাযাদি ডেস্ক
  ২৪ জুলাই ২০২৪, ১১:৫৫
ছবি: সংগৃহীত

সেমিফাইনাল নিশ্চিত করতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ বুধবার মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ডাম্বুলায় বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

চলমান নারী এশিয়া কাপের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। তবে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে লাল-সুবজের প্রতিনিধিরা। সেমিফাইনালে উঠতে গেলে শেষ ম্যাচে আজ মালয়েশিয়ার বিপক্ষে বাংলাদেশের জিততেই হবে। হারলেই বাদ। শুধু জিতলেই হবে না অবশ্য, শ্রীলঙ্কার বিপক্ষে থাইল্যান্ডের হারও কামনা করতে হবে। আর বাংলাদেশ ও থাইল্যান্ড দুই দলই জিতলে তখন রান রেটে এগিয়ে থাকা দল শেষ চারে উঠবে। বাংলাদেশের জন্য সমীকরণ কঠিন করে দিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

জ্যোতিদের হারানোর পর গতকাল মালয়েশিয়াকে হারিয়ে ইতিমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে তারা। এতে মালয়েশিয়া আসর থেকে ছিটকে গেলেও বাংলাদেশের জন্য জয়ের বিকল্প থাকেনি কিছু।

প্রথম ম্যাচে হারের পর টানা দুই ম্যাচ জিতে সেমিফাইনালে ওঠার প্রত্যয়ের কথা শোনা যায় অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির কণ্ঠে। সেই যাত্রায় থাইল্যান্ডের বিপক্ষে তার দলের বোলার ও ব্যাটাররা দারুণ জয় তুলে নেয়। রাবেয়া-নাহিদারা দারুণ বোলিং করেছেন। মুর্শিদা খেলেন ম্যাচ জেতানো ফিফটি রানের ইনিংস।

আগামী অক্টোবরে বাংলাদেশে বসবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে এবারের এশিয়া কাপ তাই ম্যাচ অনুশীলনের দারুণ মঞ্চ। সেখানে সেমিফাইনালে উঠতে পারলে মানসিকভাবে আরও চাঙা হয়ে উঠবেন ক্রিকেটাররা। তবে পেসার মারুফার ফর্ম দলকে চিন্তায় ফেলতে পারে। নতুন বলে উইকেট খরায় ভুগছেন এই পেসার। মালয়েশিয়ার বিপক্ষে তার ফর্মে ফেরা জরুরি দলের জন্য।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে