শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

কলম্বিয়ার সঙ্গে ড্র ব্রাজিলের, কোপার কোয়ার্টার ফাইনালে ভিনিসিয়ুসরা

যাযাদি ডেস্ক
  ০৩ জুলাই ২০২৪, ১০:০১
আপডেট  : ০৩ জুলাই ২০২৪, ১০:০৮
ছবি: সংগৃহীত

মাঠের লড়াইয়ে পুরো ম্যাচজুড়েই ব্রাজিলের কঠিন পরীক্ষা নিয়েছে কলম্বিয়া। ম্যাচের শুরুতে ব্রাজিল এগিয়ে গেলেও বাকি সময় সেলেসাও ডিফেন্ডারদের ব্যস্ত রেখেছে কলম্বিয়ার আক্রমণভাগের ফুটবলাররা।

বুধবার (৩ জুলাই) কলম্বিয়াকে ১-১ গোলে রুখে দিয়ে গ্রুপ ডি থেকে দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ম্যাচের ৭ মিনিটে হলুদ কার্ড পান ভিনিসিয়াস জুনিয়র। যার কারণে কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না। দুটি গোলই হয়েছে প্রথমার্ধে। ১২ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল করেন ব্রাজিল উইঙ্গার রাফিনিয়া।

অন্যদিকে, প্রথমার্ধের যোগ করা সময়ে গোলটি শোধ করেন কলম্বিয়ার দানিয়েল মুনোজ। প্রথমার্ধে ৮টি শট নিয়ে ৪টি পোস্টে রেখে কলম্বিয়া বেশ ভালো খেলেছে। ব্রাজিল ৩টি শট নিয়ে পোস্টে রাখতে পেরেছে ২টি।

৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল হিসেবে কোয়ার্টার ফাইনালে পানামার মুখোমুখি হওয়া নিশ্চিত করল কলম্বিয়া। তবে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে শক্তিশালী প্রতিপক্ষ উরুগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল।

খেলার প্রথম থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে ক্যালিফোর্নিয়ার লেভিস স্টেডিয়ামের গ্যালারিভর্তি দর্শকদের মাতিয়ে রেখেছিল দুই দল। ম্যাচের দ্বিতীয়ার্ধের ৮৩ মিনিটে পাওয়া গোলের ভালো সুযোগ কাজে লাগাতে পারেনি কলম্বিয়ার খেলোয়াড়েরা।

বিশেষ করে, বাঁ প্রান্ত থেকে লুইস দিয়াজের পাস থেকে ব্রাজিলের গোলকিপার আলিসনকে সামনে একা পেয়েও গোল করতে পারেননি কলম্বিয়ান ফরোয়ার্ড রাফায়েল বোরে। দ্বিতীয়ার্ধে গোলের এটাই সেরা সুযোগ ছিল কলম্বিয়ার। ম্যাচের শেষ ২০ মিনিট বেশ চড়াও হয়ে খেলার চেষ্টাও করেছে ব্রাজিল। কিন্তু গোল করতে পারেনি দরিভালের দল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে