শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১

ঘুমের জন্য টিমবাস মিস : তাসকিন ইস্যুতে তোলপাড়

যাযাদি ডেস্ক
  ০২ জুলাই ২০২৪, ১৩:২১
-ফাইল ছবি

টি-২০ বিশ্বকাপ শেষ। দেশে ফিরেছেন টাইগাররা। কিন্তু একটি ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে ক্রিকেট পাড়ায়। যে তাসকিন আহমেদকে নিয়ে কথা হচ্ছি তার বিশ্বকাপে খেলার কথায় ছিল না। কিন্তু সুস্থ্য হয়ে তিনি দলের সঙ্গে পাড়ি জমান টি২০ বিশ্বকাপ খেলতে। সেখানে ঘটে যাওয়ার ঘটনার জন্য তিনি দুঃখও প্রকাশ করেছেন। কিন্তু এমন ঘটনায় তোলপাড়া সৃষ্টি হয়েছে।

জানা যায়, কী অদ্ভুত ব্যাপার! বিশ্বকাপের আগে দলে জায়গা পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল পেসার তাসকিন আহমেদের। চোট কাটিয়ে বিশ্বকাপে বল হাতে দিয়েছেন আস্থার প্রতিদান। তবে, হতাশাময় বিশ্বকাপ শেষে ফের আলোচনায় তাসকিন। তবে, পারমফরম্যান্স নিয়ে নয়, মাঠের বাইরের এক আলোচিত ইস্যুতে।

সোমবার (১ জুলাই) একটি বেসরকারি টেলিভিশনে তাসকিনকে নিয়ে চাঞ্চল্যকর একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। সেই প্রতিবেদনে দাবি করা হয়, সুপার এইটে ভারতের বিপক্ষে ম্যাচের আগে নাকি ঘুমের জন্য টিমবাস মিস করেছেন তাসকিন। পরবর্তীতে শাস্তি হিসেবে তাকে সেই ম্যাচে আর খেলায়নি টিম ম্যানেজমেন্ট।

এমন অভিযোগের পরই ক্রিকেটপাড়ায় বিষয়টি নিয়ে রীতিমত তোলপাড়। শেষমেশ জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের একটি প্রতিবেদনে তাসকিনের বিষয়টি ‍তুলে ধরেছে। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির শীর্ষ একজন কর্মকর্তা ক্রিকবাজকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। পাশাপাশি সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছেন তাসকিন, এমন দাবি করা হয় ক্রিকবাজের প্রতিবেদনে।

আলোচিত সেই প্রতিবেদনে বলা হয়, গত ২২ জুন অ্যান্টিগায় স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। ওই ম্যাচে তাসকিনের বদলে খেলেন ব্যাটার জাকের আলি। ভারত ম্যাচের দিন সকালে তাসকিনকে টিম বাসে না পেয়ে অবাক হন টিম ম্যানেজার ও লজিস্টিক ম্যানেজার। এরপর তারা তাসকিনকে ফোন করেন। কিন্তু তারকা এই পেসার ফোন রিসিভ করেননি।

পরবর্তীতে তাসকিনের সঙ্গে যোগাযোগ করতে না পেরে তাকে রেখেই ছেড়ে দেওয়া হয় টিম বাস। একজন বাড়তি স্টাফকে দায়িত্ব দেওয়া হয় তাসকিনকে মাঠে নিয়ে যেতে। পরে তিনিই এই পেসারকে নিয়ে মাঠে যান। তবে একাদশে আর রাখা হয়নি তাসকিনকে।

ওই কর্মকর্তা ক্রিকবাজকে বলেন, ‘‘এটা সত্য যে, টিম বাস মিস করার পরও তাসকিন পরে দলের সঙ্গে যোগ দেয়। তবে সে কেন খেলেনি, সেটি কোচ বলতে পারবেন। হেড কোচই ভালো বলতে পারবেন, তাসকিন কি ওই ম্যাচে তার পরিকল্পনায় ছিল কিনা।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে