বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১

যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে

যাযাদি ডেস্ক
  ০২ জুলাই ২০২৪, ১১:০৫
আপডেট  : ০২ জুলাই ২০২৪, ১১:০৮
ছবি: সংগৃহীত

কোপা আমেরিকা আর সেখানেই স্বাগতিক দেশ হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ হলো যুক্তরাষ্ট্র। তাদের ফুটবল অবকাঠামোর যে আরো উন্নতি প্রয়োজন সেটিই চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল উরুগুয়ে। লাতিনের দলটির কাছে ১-০ ব্যবধানে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিল যুক্তরাষ্ট্র।

উরুগুয়ের হয়ে ম্যাচে ৬৬ মিনিটে গোলটি করেন ডিফেন্ডার মাতিয়াস অলিভিয়েরা। গোলটি নিয়ে অবশ্য বিতর্ক আছে। টিভি রিপ্লেতে মনে হয়েছে অফসাইড পজিশনে ছিলেন অলিভিয়েরা। তবে ভিএআর দিয়েছে গোলের সিদ্ধান্ত।

অবশ্য ম্যাচে দাপট ছিল উরুগুয়েরই। গোলের উদ্দেশ্যে মোট ১২টি শট নিয়ে লক্ষ্যে রাখে ৫টি। ৮৯ মিনিটে ডারউইন নুনেজের বদলি হিসাবে মাঠে নামেন লুইস সুয়ারেজ। এই ম্যাচে নিষেধাজ্ঞার কারণে ডাগআউটে ছিলেন না উরুগুয়ের কোচ মার্সেলো বিয়েলসা। যুক্তরাষ্ট্রকে এই ম্যাচটি খেলতে হয়েছে উইঙ্গার টিম উইয়াহকে ছাড়া। পানামার বিপক্ষে ম্যাচ লাল কার্ড দেখায় খেলতে পারেননি তিনি। কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে খেলবে ‘ডি’ গ্রুপের রানার্সআপ দলের বিপক্ষে।

অরল্যান্ডোতে সি গ্রুপের আরেক ম্যাচে পানামা ৩-১ গোলে হারিয়েছে বলিভিয়াকে। তাতে গ্রুপের দ্বিতীয় দল হিসাবে কোয়ার্টার ফাইনালে উঠেছে পানামা। কোয়ার্টারে পানামার প্রতিপক্ষ হবে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে