মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১

ডেনমার্ককে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে জার্মানি

যাযাদি ডেস্ক
  ৩০ জুন ২০২৪, ১১:১৪
ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ডেনমার্ককে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠে গেছে জার্মানি। ডর্টমুন্ডে শনিবার রাতে শেষ ষোলোর ম্যাচে ২-০ গোলে জিতেছে স্বাগতিক দল।

ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ব্যবধানে শেষ করে জার্মানি। দ্বিতীয়ার্ধে, ক্রিস্টিয়ান এরিকসেনের ফ্রি কিক থেকে জার্মান রক্ষণে জটলার মধ্যে বল পান ডিফেন্ডার জোয়াকিম অ্যান্ডারসেন। বাঁ পায়ের শটে বল জালে পাঠালেও ভিএআর এর মাধ্যমে দেখা গেছে মিডফিল্ডার টমাস ডেলানি অফসাইড ছিলেন। গোলটি বাতিল করা হয়।

তিন মিনিট পর সেই অ্যান্ডারসেনের কারণে হ্যান্ডবল হয়। পেনাল্টি থেকে ৫৩ মিনিটে গোল করে জার্মানিকে এগিয়ে দেন হাভার্টজ। এরপর ম্যাচের ৬৮ মিনিটে শোলটারবেকের লম্বা পাস ধরে ডেনিশ রক্ষণ ভেঙে গোল করেন জার্মান তারকা মুসিয়ালা। চলতি ইউরোয় এটি তার তৃতীয় গোল।

ম্যাচের শেষের দিকে অনেকগুলো সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় জার্মানরা। বদলি নামা অ্যাটাকিং মিডফিল্ডার ফ্লোরিয়ান রিৎজ ৯১ মিনিটে বল জালে পাঠালেও সেটি অফসাইডের কারণে বাতিল হয়।

তবে ম্যাচের আধা ঘণ্টা পেরিয়ে বৃষ্টি ও বজ্রপাতের কারণে (৩৬ মিনিটে) খেলা বন্ধ করতে বাধ্য হন রেফারি মাইকেল অলিভার। খেলোয়াড়েরা মাঠ ছেড়ে টানেল দিয়ে ড্রেসিংরুমের ফিরে যান। আবহাওয়া একটু ভালো হলে প্রায় ২০ মিনিট পর খেলা পুনরায় শুরু হয়। প্রথমার্ধে ৫৯ শতাংশ সময় বল দখলে রেখে ডেনমার্কের রক্ষণে ৩৪টি আক্রমণ করেছে জার্মানি। শট নিয়েছে ৮টি। ডেনমার্ক ১৭টি আক্রমণ থেকে শট নিয়েছে ৭টি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে