মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১

মার্টিনেজের জোড়া গোলে মেসিবিহীন আর্জেন্টিনার জয়

যাযাদি ডেস্ক
  ৩০ জুন ২০২৪, ১০:৪৯
ছবি: সংগৃহীত

ইনজুরির কারণে একাদশে ছিলেন না লিওনেল মেসি ও মার্কাস আকুনিয়া। নিষেধাজ্ঞার কারণে ডাগআউটে ছিলেন না স্কালোনি নিজেই। তার পরেও আর্জেন্টিনার জয়রথ থামাতে পারেনি পেরু। লাওতারো মার্তিনেজের জোড়া গোলে পেরুকে ২-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা।

গ্রুপ ‘এ’ থেকে এ জয়ের পর ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। দিনের অন্য ম্যাচে চিলিকে রুখে দিয়ে এই গ্রুপ থেকে আর্জেন্টিনার সঙ্গী হয়েছে কানাডা।

আজ বাংলাদেশ সময় ভোরে ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে মেসিসহ বেশ কিছু পরিবর্তন নিয়ে মাঠে নামে আর্জেন্টিনা। যেখানে ম্যাচের ২৬তম মিনিটে এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। তবে ফ্রি–কিক থেকে লেয়ান্দ্রো পারাদেসের নেওয়া শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দিয়ে পেরুকে রক্ষা করেন গোলরক্ষক পেদ্রো গায়াসি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে, এক আক্রমণ থেকে দি মারিয়ার পাসে গোল করেন লাউতারো মার্তিনেজ। গোল করেই দৌড়ে ছুটে যান বেঞ্চে থাকা মেসির কাছে। গোলের আনন্দ ভাগাভাগি করে নেন মার্তিনেজ-মেসি- দি পল। ম্যাচের ৬৯ মিনিটে আক্রমণ ঠেকাতে গিয়ে বক্সের ভেতর হ্যান্ডবল করে আর্জেন্টিনাকে পেনাল্টি উপহার দেয় পেরু। কিন্তু পেনাল্টি থেকে ব্যবধান ২–০ করতে ব্যর্থ হন পারাদেস। গোলরক্ষক ভুল দিকে ঝাঁপ দিলেও, পারাদেসের শট ফিরে আসে পোস্টে লেগে।

৮৬ মিনিটে আর্জেন্টিনা অবশ্য ঠিকই দ্বিতীয় গোলটি পেয়ে যায়। নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন মার্তিনেজ। এ নিয়ে আর্জেন্টিনার জার্সিতে শেষ ৬ ম্যাচে ৭ গোল করলেন মার্তিনেজ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে