রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

আলোকস্বল্পতা, বৃষ্টি আর হতাশায় প্রথম দিন পার বাংলাদেশের

যাযাদি ডেস্ক
  ০৪ ডিসেম্বর ২০২১, ১৬:৪১
আলোকস্বল্পতা, বৃষ্টি আর হতাশায় প্রথম দিন পার বাংলাদেশের

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বঙ্গোপসাগর কিছুটা উত্তাল। শনিবার সকাল থেকে উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আকাশ আছে মেঘের ঘনঘটা। এর প্রভাব পড়েছে বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজেও। শনিবার দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হয় দু’দল। সকাল থেকেই মিরপুরের আকাশ কুয়াশাচ্ছন্ন, সূর্যের দেখা নেই। ফ্লাইডলাইটের আলো জ্বালিয়েও প্রথম দিনের নির্ধারিত ওভারের খেলা শেষ করা গেল না।

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর আলোকস্বল্পতার কারণে পাঁচদিনের ম্যাচের প্রথম দিনে ৯০ ওভারের মধ্যে শেষ করা গেল মাত্র ৫৭ ওভার! ৩৩ ওভার বাকি রেখেই দিনের খেলা সমাপ্ত ঘোষণা করে ম্যাচের দায়িত্বরত আম্পায়াররা। আলোকস্বল্পরা আর বৃষ্টি বাংলাদেশ দলের হতাশাকে অবশ্য আড়াল করতে পারল না। এদিন স্বাগতিক বোলাররা একেবারেই সুবিধা করতে পারেননি। প্রথম দিনে পাকিস্তান হারিয়েছে মাত্র ২ উইকেট। তাদের স্কোর বোর্ডে সংগ্রহ ১৬১ রান।

উইকেটে আছেন দলটির অধিনায়ক বাবর আজম ও আজহার আলী। আগামীকাল (রোববার) ম্যাচের দ্বিতীয় দিনে অধিনায়ক বাবর ৬০ ও আজহার ৩৬ রান নিয়ে আবার ব্যাটিংয়ে নামবেন।

চট্টগ্রাম টেস্ট যে হতাশা দিয়ে শেষ করেছিল বাংলাদেশ, ঢাকা টেস্টটা যেন সেখান থেকেই শুরু করেছিল। শুরুর এক ঘণ্টায় উইকেট নেই। পাকিস্তান চোখরাঙানি দিচ্ছিল বড় কিছুর। তবে ইনিংসের ১৯তম ওভারে তাইজুল হানলেন আঘাত, ব্যক্তিগত ২৫ আর দলীয় ৫৯ রানে বিদায় করেন আবদুল্লাহ শফিককে। এরপর দলীয় ৭০ রানে আবিদ আলীকেও ফেরান তিনিই। তাতে প্রথম সেশনটা অন্তত সাম্যাবস্থায় থেকে শেষ করেছে বাংলাদেশ।

এরপর দ্বিতীয় সেশনে বাবর আর আজহার গড়ে তোলেন দারুণ এক জুটি। মাঝে কিছুক্ষণ বৃষ্টির বাগড়া থাকলেও প্রথম দিনের বাকি অংশে ছড়ি ঘোরালেন কেবল এই দুজনই। দ্বিতীয় সেশনে কোনো উইকেট পায়নি বাংলাদেশ। ক্যারিয়ারের ১৮তম ফিফটি তুলে নিয়ে বাবর অপরাজিত আছেন এখনো, সঙ্গী আজহারও আছেন বহাল তবিয়তে। তাতেই দ্বিতীয় দিনের শুরুটা বাংলাদেশ থেকে কিছুটা এগিয়ে থেকেই করবে পাকিস্তান।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে