বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তবুও সুয়ারেজের আশা ছাড়েননি কোচ

ক্রীড়া ডেস্ক
  ০১ ডিসেম্বর ২০২০, ২০:৪৪

করোনা পজিটিভ হওয়াতে সর্বশেষ তিন ম্যাচ মাঠে নামতে পারেননি লুইস সুয়ারেজ। আছেন আইসোলেশনে। এবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে (ইউসিএল) তার দল অ্যাটলেটিকো মাদ্রিদ মাঠে নামছে বায়ার্ন মিউনিখের বিপক্ষে। আবারও করোনা পজিটিভ হওয়ায় সুয়ারেজের খেলা এক প্রকার অনিশ্চিত; তবে কোচ দিয়াগো সিমিওন আশা ছাড়েননি তাকে পাওয়া নিয়ে।

এই বিষয়টি প্রসঙ্গে অ্যাটলেটিকোর কোচ বলেন, ‘এই ভাইরাস খুব অদ্ভুত। এটাও সম্ভব যে আগামীকাল সে করোনা নেগেটিভ হতে পারে এবং ফিটও হবে। সে দলকে সহোযোগিতা করতে চায়।’ সম্প্রতি অ্যাটলেটিকো শিষ্য সুয়ারেজকে নিয়ে এভাবেই বলছেন গুরু সিমিওন। তবে সুয়ারেজ যে থাকছেন না এক প্রকার নিশ্চিতই বলা যায়।

গ্রæপ পর্বের ম্যাচ হলেও অ্যাটলেটিকোর জন্য এটি বাঁচা-মরার ম্যাচ। জিতলে শেষ ষোলোতে যাওয়ার আশা বেঁচে থাকবে, হারলে বেড়ে যাবে গ্রæপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কা। এমন ম্যাচে দলের তুরুপের তাসকে কোন কোচই-বা না পেতে চাইবেন। তাই সিমিওন অপেক্ষা করবেন শিষ্যের আশায়।

এদিকে বায়ার্নের বিপক্ষে মুখোমুখি হবে অ্যাটলেটিকো। এই ম্যাচটি তাদের জন্য প্রতিশোধেরও। প্রথম ম্যাচে জার্মান ক্লাবটির কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হতে হয়েছে। তাই এবার প্রতিশোধের পালা। আর এ জন্যই সিমিওন সুয়ারেজের না থাকাটা মেনে নিতে পারছেন না। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের আরও অপেক্ষা করতে হবে, দেখা যাক কী ঘটে। তখন আমরা অবশ্যই জানাব। আমি গতকাল তার সঙ্গে কথা বলেছি; সে ভালো অনুভব করছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সে সুস্থ আছেন। যদি সে এই ম্যাচ খেলতে না পারে তাহলে সে পরের ম্যাচে (শনিবার) খেলবেন।’

বার্সেলোনা থেকে অ্যাটলেটিকোয় যোগদানের পর লা লিগায় ছয় ম্যাচে পাঁচ গোল করেন সুয়ারেজ। আর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের তিন ম্যাচে অবশ্য কোনো গোলের দেখা পাননি। করোনাভাইরাসের কারণে ছিটকে যাওয়ার আগ পর্যন্ত দুর্দান্তই খেলেছেন এই উরুগুইয়ান ফরোয়ার্ড। তাইতো কোচও সহজেই আশা ছাড়তে চান না। সিমিওনের অপেক্ষার সুফল মিলবে কি না তা বলে দিবে সময়।

অন্যদিকে বায়ার্ন নিশ্চিত করে ফেলেছে শেষ ষোলো। তারা নামবে নির্ভার হয়ে। আর এ জন্য দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রামও দেওয়া হয়েছে। একদিকে নির্ভার বায়ার্ন অন্যদিকে প্রতিশোধের নেশায় মত্ত অ্যাটলেটিকো; শেষ হাসি কারা হাসবে তা বোঝা যাবে এ ম্যাচ শেষে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে