বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

জয়ে শুরু পাকিস্তানের

জয়ে শুরু পাকিস্তানের

লম্বা সময় ক্রিকেটের বাইরে, এরপরও প্রথম ওয়ানডে খেলতে নেমেই সেঞ্চুরি পেলেন ব্রেন্ডন টেলর। ১১২ রানের চমৎকার এক ইনিংস খেললেন জিম্বাবুয়ের এই উইকেটকিপার। কিন্তু এই ইনিংসটা কোনো কাজেই এলো না! শুক্রবার রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে সব আলো নিজেদের ওপর টেনে নিলেন শাহিন শাহ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ। এই দুই পেসারের বিধ্বংসী বোলিংয়ে জিম্বাবুয়েকে ২৬ রানে হারিয়ে ঘরের মাঠের ওয়ানডে সিরিজ জয় দিয়ে শুরু করেছে পাকিস্তান।

এর আগে হারিস সোহেল ও ইমাম-উল-হকের হাফ-সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে পাকিস্তান স্কোরে জমা করে ২৮১ রান। টেলরের সেঞ্চুরিতে জয়ের আশা দেখলেও শাহিন ও ওয়াহাবের দুর্দান্ত বোলিংয়ে তা হয়নি। শাহিন ১০ ওভারে ৪৯ রান খরচায় ৫ উইকেট ও ওয়াহাব ৯.৪ ওভারে ৪১ রান দিয়ে ৪ উইকেট তুলে নিলে ৪৯.৪ ওভারে জিম্বাবুয়ে অলআউট হয়ে যায় ২৫৫ রানে।

এক সময় মনে হচ্ছিল পাকিস্তান আড়াইশতেও যেতে পারবে না। সেখান থেকে গেল পৌনে তিনশয়। সিরিজের প্রথম ওয়ানডেতে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২৮১ রান তোলে পাকিস্তান। ইমাম-উল-হকের ৫৮, হারিস সোহেলের ৭১, ইমাদ ওয়াসিমের অপরাজিত ৩৪, ফাহিম আশরাফের ২৩ ও আবিদ আলির ২১ রানে পৌনে তিনশর সংগ্রহ গড়ে স্বাগতিকরা। রান তাড়ায় নেমে শুরুটা ভালো না হলেও ক্রেইগ আরভিনকে (৪১) নিয়ে খেলা গোছাতে থাকেন সেঞ্চুরিয়ান টেলর। দুজনে ৭১ রান যোগ করেন।

আরভিন ফিরে গেলে ওয়েসলে মাদভেরে (৫৫) হন টেলরের সঙ্গী। এই জুটিতে আসে ১১৯ রান। দুজনেই পর পর ফিরে গেলে বাকিরা রানের ধারাটা ধরে রাখতে পারেননি। ততক্ষণে প্রয়োজনীয় রানরেটটা আরও বেড়ে যায়। টেলর ১১ চার ও ৩ ছক্কায় ১১৭ বলে ১১২ রানের ইনিংস খেলে যান। ক্যারিয়ারের ১১তম ওয়ানডে শতক তার। পাকিস্তানকে জয়ের পথে রাখা শাহিন আফ্রিদি ১০ ওভারে ৪৯ রানে ৫ উইকেট নেন। ওয়াহাব রিয়াজ ৯.৪ ওভারে ৪১ রানে ৪ উইকেট নেন। দুজনের উইকেট ভাগাভাগির দিনে অন্য উইকেটটি গেছে ইমাদ ওয়াসিমের ঝুলিতে।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান : ৫০ ওভারে ২৮১/৮ (হারিস সোহেল ৭১, ইমাম ৫৮, ইমাদ ৩৪*, ফাহিম আশরাফ ২৩, আবিদ ২১; চিসোরো ২/৩১, মুজারাবানি ২/৩৯)।

জিম্বাবুয়ে : ৪৯.৪ ওভারে ২৫৫ ( টেলর ১১২, মাদেভেরে ৫৫, আরভিন ৪১, চিবাবা ১৩; শাহীন ৫/৪৯, ওয়াহাব ৪/৪১)।

ফল : পাকিস্তান ২৬ রানে জয়ী।

ম্যাচসেরা : ব্রেন্ডন টেলর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে