শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শেষ মুহূর্তের গোলে হার এড়িয়েছে রিয়াল

ক্রীড়া ডেস্ক
  ২৮ অক্টোবর ২০২০, ২১:০৩

তিন দিন আগেই দাপুটে পারফরম্যান্সে এল ক্লাসিকোতে বার্সেলোনাকে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু সে ছন্দ মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ধরে রাখতে পারেনি জিনেদিন জিদানের দল। উল্টো দুই গোল খেয়ে দলটি পড়েছিল ইউরোপ সেরার এ লড়াইয়ে টানা দ্বিতীয় হারের শঙ্কায়। তবে সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। শেষ মুহূর্তে মাত্র ছয় মিনিটের ব্যবধানে দুবার প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে বরুসিয়া মগ্লাডবাখের মাঠ থেকে ২-২ গোলে স্বস্তির এক ড্র নিয়ে ঘরে ফিরেছে লা লিগার ক্লাবটি।

রিয়াল ড্রয়ে শেষ করলেও জয়ের ধারা ধরে রেখেছে লিভারপুল। একই রাতের ডি গ্রুপের ম্যাচে মিডজিল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। আর ‘সি’ গ্রুপের ম্যাচে প্রাণভোমরা সার্জিও আগুয়েরোকে ছাড়া জিতেছে ম্যানচেস্টার সিটি। মার্সেইকে ৩-০ গোলে হারিয়েছে তারা। ‘এ’ গ্রুপের আগের ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়া অ্যাটলেটিকো মাদ্রিদও জয়ের দেখা পেয়েছে। সলসবুর্গকে তারা হারিয়েছে ৩-২ গোলে। বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন ২-১ গোলে লোকোমোটিভ মস্কোকে হারিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে। ২ ম্যাচে বাভারিয়ানাদের সংগ্রহ ৬ পয়েন্ট।

বরুসিয়া পার্কে এল ক্লাসিকোর প্রায় শুরুর একাদশ নিয়েই মাঠে নেমেছিলেন জিদান। ব্যতিক্রম ছিল শুধু রাইট ব্যাকে নাচোর বদলে লুকাস ভেসকেস। ১৩ বারের চ্যাম্পিয়নদের শুরুটাও ছিল আশা জাগিয়ে। টনি ক্রুস গোলের চেষ্টা করলেও তাকে হতাশ করেছেন মগøডবাখ গোলকিপার। অপর দিকে প্রতিপক্ষও খুব বেশি পরীক্ষায় ফেলতে পারেনি থিবো কুর্তোয়াকে। তবে ৩৩ মিনিটে নিজেদের রক্ষণের ভুলেই সব হয়ে যায় উলোট পালট। রাফায়েল ভারানের দুর্বল ক্লিয়ারেন্সের ফলে লিড নিয়ে নেয় মগ্লাডবাখ। প্লির ক্রস থেকে গোলটি করেছেন থুরাম।

৫৮ মিনিটে আবারও রিয়ালের জাল কাঁপিয়েছেন থুরাম। শুরুতে প্লির ভলি রুখে দিয়েছিলেন কুর্তোয়া। বল ঠিকমতো বিপদমুক্ত করতে না পারায় সেই বলটি জালে পাঠিয়ে দেন থুরাম। এই দুই গোলের সুবাদে ৮৭ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল রিয়াল। একটা সময় যখন মনে হচ্ছিল হারই শেষ ঠিকানা। কিন্তু শেষ মুহূর্ত পর্যন্ত হাল না ছেড়ে দেওয়ার মানসিকতায় উদ্বুব্ধ রিয়াল তখনই রোমাঞ্চকর দুই গোল আদায় করে নেয়। ৮৭ মিনিটে বেনজেমার ওভার হেড কিক গোলে আশা দেখতে থাকে রিয়াল। যোগ হওয়া সময়ে ৯৩ মিনিটে সমতা ফেরানো গোলটি করেন কাসেমিরো। এই ড্রয়ের পর বি গ্রুপে ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মগ্লাডবাখ। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে শাখতার দোনেৎস্ক। ১ পয়েন্ট পাওয়া রিয়ালের অবস্থান সবার নিচে।

এদিকে রিয়াল ড্রয়ে শেষ করলেও জয়ের ধারা ধরে রেখেছে লিভারপুল। ডি গ্রæপে মিডজিল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ক্লপের শিষ্যরা। শুরুর একাদশে মানে, সালাহ ও ফিরমিনোদের বসিয়ে রাখার ফলে প্রথমার্ধে কাক্সিক্ষত সাফল্য তারা পায়নি। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে ইয়োতার গোলে লিড নেয় তারা। মিডজিল্যান্ডও চেষ্টা করেছিল সমতা ফেরানোর। শেষ পর্যন্ত সালাহ, মানে ও ফিরমিনো নেমে নিয়ন্ত্রণ নেয় খেলার। তাতে পেনাল্টি থেকে দ্বিতীয় গোল আদায় করে নেয় তারা। সালাহকে ফাউল করার সুবাদে স্পট কিক পায় লিভারপুল। পেনাল্টি থেকে গোল করে স্কোর ২-০ করেন মিশরীয় এই ফরোয়ার্ড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে