১৮ বছর পরএকটি কার্যালয় পেয়েছি : সাখাওয়াত হোসেন বকুল

প্রকাশ | ২৭ অক্টোবর ২০২৪, ২৩:১৮

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

নরসিংদীর মনোহরদী বেলাব থেকে নির্বাচিত ৩ বারের সাবেক সংসদ সদস্য সরদার শাখাওয়াত হোসেন বকুল বলেছেন, গণতন্ত্রের আশায় মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম, ফ্যাসিস্ট শেখ হাসিনা গণতন্ত্রকে বহুদূরে ঠেলে দিয়েছিলেন। গত ৫ আগষ্ট গণতন্ত্র পুনরুদ্ধারের সুযোগ তৈরি হলেও বর্তমানে দেশে সাংবিধানিক সংকট সৃষ্টির পায়তারা চলছে। বিএনপির একজন কর্মী বেঁচে থাকতেও আমরা সেই সুযোগ দেওয়া হবে না। অন্তর্বর্তী সরকারকে সুযোগ দিয়েছি, আরও কিছু যুক্তিসংগত সময় দেওয়া হবে। বিলম্ব না করে যৌক্তিক সময়ের মধ্যেই বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন দিয়ে নির্বাচিত সরকারের প্রতিনিধির হাতে ক্ষমতা হস্তান্তর করুন। আর কোন বিপ্লব, আর কোন রক্তক্ষয় দেখতে চাইনা।

আজ রোববার বিকেলে নরসিংদীর মনোহরদী পৌর এলাকার ডাকবাংলো মোড় এলাকায় উপজেলা বিএনপির কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সরদার সাখাওয়াত হোসেন বকুল।

২০০৬ সালের ২৮ অক্টোবর স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ভেঙে গুঁড়িয়ে দেওয়ার পর থেকে উপজেলায় বিএনপির কোন কার্যালয় ছিল না। ১৮ বছর পর উপজেলা বিএনপির ওই কার্যালয়ের উদ্বোধন করা হল।

সরদার শাখাওয়াত হোসেন বকুল বক্তব্যে বলেন, আজ ১৮ বছর পর আপনাদের নিয়ে কথা বলার জন্য একটি কার্যালয় পেয়েছি। বিগত সময়ে বেলাব ও মনোহরদীর কোথাও আপনাদের সঙ্গে আধা ঘণ্টার জন্য বসতে পারি নাই।

একাত্তরের রণাঙ্গণে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছিলাম গণতন্ত্রের আশায়। গনতন্ত্র থেকে আমাদের বহুদূরে ঠেলে দেওয়া হয়েছিল। আমরা কথা বলতে পারি নাই, সাংবাদিকদের কথা বলতে দেওয়া হয় নাই, গণমানুষকে বাকরুদ্ধ করে দেওয়া হয়েছিল। কেউ কথা বললেই ডিজিটাল আইনে মামলা দেওয়া হত। এই নিপীড়নের মধ্যে গণতান্ত্রিক পরিচর্যা করা যায়নি। গত ৫ আগস্ট আমরা নতুন করে স্বাধীনতা পেয়েছি।

দেশে এখনও নানা ষড়যন্ত্র চলছে। সাংবিধানিক সংকট সৃষ্টি করার পাঁয়তারা চলছে।

মনোহরদী উপজেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক আওরঙ্গজেব এয়াকুব এর সভাপতিত্বে ও  উপজেলা বিএনপির সদস্য সচিব আমিনুর রহমান সরকার দুলন এর সঞ্চালনায় উপজেলা বিএনপি'র কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন পৌর বিএনপির আহবায়ক বাবুল মোল্লা ও সদস্য সচিব এডভোকেট আবদুল হান্নান, সকালে উপজেলার বিএনপির নির্বাহী সদস্য গোলাম মোস্তফা  উপজেলা যুবদলের সদস্য সচিব মাসুদুর রহমান সোহাগ সভাপতি বকুল আকন্দ সম্পাদক মামুন  উপজেলা  শ্রমিক দলের সভাপতি বাবুল আকন্দ পৌর শ্রমিক দলের সভাপতি সাইফুল ইসলাম শিপন সম্পাদক শাহিন প্রমুখ।

যাযাদি/ এস