জামায়াতে ইসলামীর হিন্দু শাখার কমিটি গঠন

প্রকাশ | ২৬ অক্টোবর ২০২৪, ২০:৫৩

যাযাদি ডেস্ক
ছবি: সংগৃহীত

রংপুরের পীরগাছা উপজেলার সদর ইউনিয়ন শাখার হিন্দু কমিটি গঠন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। 

গতকাল শুক্রবার রাতে পীরগাছা উপজেলা জামায়াতের কার্যালয়ে ইউনিয়ন জামায়াতের আমির আব্দুর জব্বার কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ পাঁচ সদস্যের নাম ঘোষণা করেন।

শনিবার ( ২৬ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন উপজেলা জামায়াতের আমির মাওলানা মোস্তাক আহমেদ। 

তিনি জানান, নবগঠিত পীরগাছা সদর ইউনিয়ন কমিটিতে মির্জাপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ভবেশ চন্দ্র বর্মণ সভাপতি ও ওষুধ ব্যবসায়ী বিজন চন্দ্র দাস সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। 

এছাড়া কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি দেবী চৌধুরানী ডিগ্রি কলেজের প্রদর্শক তাপস চন্দ্র রায়, সহ-সম্পাদক কিসামত ঝিনিয়া সনাতন সংঘের সভাপতি সুধারঞ্জন বর্মণ ও অর্থ-সম্পাদক দেউতি স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক প্রভাষ চন্দ্র বর্মণ। 

ইউনিয়ন জামায়াতের সাংগঠনিক সম্পাদক হাফেজ ইদ্রিস আলীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা এনামুল হক। 

বিশেষ অতিথি ছিলেন উপজেলা জামায়াতের আমির মাওলানা মোস্তাক আহমেদ, সেক্রেটারি মোস্তাফিজুর রহমান, দপ্তর সম্পাদক জাকির হোসেন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ভবেশ চন্দ্র বর্মণ ও ইউনিয়ন জামায়াতের অর্থ-সম্পাদক হোসাইন আহমেদ প্রমুখ। 

মতবিনিময় সভায় প্রায় দুই শতাধিক হিন্দু সম্প্রদায়ের লোকজন উপস্থিত ছিলেন।

জামায়াতে ইসলামীর নবগঠিত হিন্দু শাখা কমিটির সভাপতি ভবেশ চন্দ্র বর্মণের সঙ্গে যোগাযোগ করা হলে বিষয়টি তিনি স্বীকার করেন, তবে এই মুহুর্তে এর বেশি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন তিনি। 

কমিটি গঠন উপলক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভার প্রধান অতিথি ও রংপুর জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা এনামুল হক হিন্দুদের নিয়ে কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বলেন, এভাবে পর্যায়ক্রমে জেলার সবখানেই জামায়াতের হিন্দু শাখা কমিটি গঠন করা হবে।

যাযাদি/ এম