শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

আন্দোলনে গুলিবর্ষণকারী আ.লীগ নেতা ঠেলা সেলিম গ্রেফতার

যাযাদি ডেস্ক
  ২৫ অক্টোবর ২০২৪, ২৩:৪৩
ছবি-যায়যায়দিন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিরস্ত্র ছাত্র-জনতার উপর গুলিবর্ষণকারী সন্ত্রাসী সেলিম ওরফে ঠেলা সেলিমকে (৪০) গ্রেফতার করেছে র‌্যাব ১০। বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তা পার্ক সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

একাধিক মামলার পলাতক আসামি সেলিম ঢাকা দক্ষিণ সিটির ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-যুব সম্পাদক ও ৪নং ইউনিট যুবলীগের সভাপতি। তার পিতার নাম হাসেম।

র‌্যাব ১০ এর সিনিয়র সহকারী পুলিশ সুপারের প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, ৫ আগস্ট রাজধানীর যাত্রাবাড়ী থানার বিভিন্ন এলাকায় কোটা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-ছাত্রীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে। এ সময় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন শ্রেণির নেতাকর্মী আগ্নেয়াস্ত্র, রাম দা, চাপাতি, হকিস্টিক এবং লাঠিসোটাসহ বিভিন্ন অস্ত্রে সজ্জিত হয়ে আন্দোলনকারী নিরস্ত্র ছাত্র-জনতার ওপর আক্রমণ করে ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে অমানবিক নির্যাতন চালিয়ে হতাহতের ঘটনা ঘটায়।

এ ঘটনায় আহত ও নিহতদের পরিবারের লোকজন যাত্রাবাড়ী থানায় শতাধিক ব্যক্তিদের বিরুদ্ধে পৃথকভাবে ২টি মামলা দায়ের করেন। মামলার আসামি গ্রেফতারকৃত সেলিম ওরফে ঠেলা সেলিমকে ছাত্র জনতার মিছিলে হামলা ও গুলি চালানোর ছবি ও ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেলিম ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততার কথা শিকার করেছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে