শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

আ.লীগের গুণকীর্তন করে গান, আটক ৫

যাযাদি ডেস্ক
  ২৫ অক্টোবর ২০২৪, ২৩:২৮
ছবি-যায়যায়দিন

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের গুণকীর্তন করে রচিত গান বাজানোর অপরাধে পাঁচজনকে আটক করেছে পুলিশ। আজ শুক্রবার দুপুরে যশোর জিমনেশিয়ামে সোতোকান কারাতে প্রশিক্ষণ ও সেমিনার থেকে তাদের আটক করা হয়।

জানা গেছে, বাংলাদেশ সোতোকান কারাতে দো অ্যাসোসিয়েশন খুলনা বিভাগীয় কমিটি এদিন যশোর জিমনেশিয়ামে সোতোকান কারাতে প্রশিক্ষণ ও সেমিনারের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর জেলা প্রশাসক আজাহারুল ইসলাম। দুপুর ১২টার দিকে তিনি অনুষ্ঠান উদ্বোধন করেন।

উদ্বোধনের পর নাচের সঙ্গে সাউন্ডবক্সে থিম সং বাজানো হচ্ছিল। ওই সংগীত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের কথিত উন্নয়নের ফিরিস্তি নিয়ে রচিত।

এ সময় জেলা প্রশাসক আজাহারুল ইসলাম বলেন, ‘আমার কাছে মনে হয়েছে, অন্তর্বর্তী সরকারকে বিব্রত করতে পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটানো হয়েছে। ’

এ কারণে পুলিশ ডেকে তিনি আয়োজকদের ধরিয়ে দেন।

আটকরা হলেন, যশোরের মুজিব সড়কে অবস্থিত ‘জয়তী সোসাইটি’ নামে একটি সংস্থার পরিচালক অর্চনা বিশ্বাস ইভা, শেকড় নামে একটি সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক ও যশোর পৌরসভার কর্মচারী রওশন আরা রাশু, আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের মালিকানাধীন স্থানীয় দৈনিক স্পন্দনের ফটো সাংবাদিক ইমরান হাসান টুটুল, রফিকুল ইসলাম ও হুমায়ুন কবীর।

এর মধ্যে ইমরান হাসান টুটুলের মা রিজিয়া পারভিন গেল ইউপি নির্বাচনে যশোর সদরের নওয়াপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী ছিলেন।

এ বিষয়ে যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ‘জেলা প্রশাসকের নির্দেশে পাঁচজনকে থানায় আনা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে