মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতির বক্তব্যে মিথ্যাচারের অভিযোগ: ডা. এ জেড এম জাহিদ হোসেন

যাযাদি ডেস্ক
  ২১ অক্টোবর ২০২৪, ১৭:২৯
ছবি যাযাদি

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ইস্যুতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বক্তব্যের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন। পাশাপাশি, এই ইস্যুতে কঠোর মন্তব্য করেছেন বিশিষ্ট আইন বিশেষজ্ঞ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

সোমবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে ডা. জাহিদ হোসেন বলেন, "রাষ্ট্রপতি বলেছেন যে তিনি শেখ হাসিনার পদত্যাগপত্র পাননি, অথচ ৫ই আগস্ট জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে তিনি নিজেই বলেছেন যে সাবেক প্রধানমন্ত্রী উনার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। এটি স্পষ্টত মিথ্যাচার এবং শপথ লঙ্ঘনের শামিল।"

তিনি আরও বলেন, "বিএনপি নেতৃত্বের পক্ষ থেকে আমরা বরাবরই বলে আসছি যে গণতন্ত্র পুনরুদ্ধার এবং জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে শেখ হাসিনার পদত্যাগ একটি অপরিহার্য পদক্ষেপ। রাষ্ট্রপতির এই মিথ্যাচার দেশের রাজনৈতিক সংকটকে আরও জটিল করে তুলছে।"

একই বিষয়ে ড. আসিফ নজরুল বলেন, "রাষ্ট্রপতির বক্তব্য সত্যের বিপরীত। তিনি নিজেই জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে বলেছেন যে পদত্যাগপত্র জমা হয়েছে। এরপর এখন বলা হচ্ছে তিনি পদত্যাগপত্র পাননি। এটা সম্পূর্ণ মিথ্যাচার এবং উনার শপথের লঙ্ঘন।"

ড. নজরুল আরও বলেন, "রাষ্ট্রের শীর্ষপদে থাকা একজন ব্যক্তির এমন মিথ্যাচার জাতির জন্য অত্যন্ত দুঃখজনক। এতে করে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়া ও শাসনব্যবস্থার প্রতি আস্থা নষ্ট হচ্ছে।"

প্রসঙ্গত, সম্প্রতি শেখ হাসিনার পদত্যাগ নিয়ে নানা আলোচনা ও প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে, যা দেশের রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা তৈরি করেছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে