শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

যেখানে মানবতার বিপর্যয় সেখানেই জামায়াতে ইসলামী : ডা. শফিকুর রহমান

সাভার (ঢাকা) প্রতিনিধি
  ১৭ অক্টোবর ২০২৪, ২৩:৩৯
ছবি-যায়যায়দিন

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, যেখানে মানবতার বিপর্যয় সেখানেই আমরা হাজির হওয়ার চেষ্টা করি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বৈষ্যমবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে মারাত্মক আহতদের দেখতে পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) সাভারে গিয়ে তিনি এ কথা বলেন।

ডা. শফিকুর রহমান বলেন, এখানে ৩৮ জন এখন ভর্তি, মিরপুরে ১২ জন, বরিশালে একজন ও সিলেটে একজন ভর্তি রযেছেন। তারা হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছেন। আহত অন্যরা আসা-যাওয়া করে চিকিৎসা নিচ্ছেন।

তিনি বলেন, এখানকার কর্তৃপক্ষ আমাদের বলেছে এখানে শুধু চিকিৎসা নয়, পরবর্তীতে তাদের পূনর্বাসনেও উদ্যোগ নেবেন। আমরা বলেছি, এই উদ্যোগে আমরাও তাদের পাশে থাকবো।

আমরা একটা সংগঠন, আপনারা জানেন আমরা চাই মানবিক বাংলাদেশ, এজন্য যেখানেই মানবতার বিপর্যয় সেখানে আমরা হাজির হওয়ার চেষ্টা করি। আজকের আসাটাও এই কারণেই। আমরা আমাদের পক্ষ থেকে সামান্য উপহার এখানকার কর্তৃপক্ষের হাতে তুলে দিয়েছি।

তিনি আশা প্রকাশ করে বলেন, জামায়াতে ইসলামী চিকিৎসাধীনদের উপহার দিয়েছে। একইভাবে আরও অনেকে এখানে এসে তাদের পাশে দাঁড়িয়ে সহানুভূতি জানাবেন, এতে তাদের চিকিৎসা আরও উন্নত হবে ও পুনর্বাসন কাজ সহজ হবে।

এর আগে, রাত আটটার দিকে সিআরপিতে আসেন ডা. শফিকুর রহমান। এ সময় তিনি ওয়ার্ডে ঘুরে ঘুরে রোগীদের সঙ্গে কথা বলেন। রোগীরা তাদের আন্দোলনের অভিজ্ঞতা ও চিকিৎসার অবস্থা সম্পর্কে জামায়াতের আমিরের কাছে অভিজ্ঞতা তুলে ধরেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জামায়াতের আমির আরও বলেন, আমরা চাইনা যারা দেশের জন্য এত বড় ত্যাগ স্বীকার করেছেন তারা যাতে কারও দয়ার পাত্র হয়ে বাঁচেন। আমরা চাই এখান থেকে গিয়ে তারা যাতে নিজেরাই কিছু কাজ করে খেতে পারেন। তাদের একটা পুনর্বাসন হোক। আমরা তাদেরকে সম্মানের জায়গায়, অতি উচু জায়গা দেখতে চাই। তারা আমাদের জাতীয় বীর।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের পাশে থাকার ঘোষণা দেন জামায়াত ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে