দেশের যা ক্ষতি হয়েছে তা ঠিক করতে ১০ বছর লাগবে : উপদেষ্টা আসিফ

প্রকাশ | ১৫ অক্টোবর ২০২৪, ১৪:০০

যাযাদি ডেস্ক
ছবি: সংগৃহীত

গত ১৬ বছরে দেশের যা ক্ষতি হয়েছে তা ঠিক করতে অন্তত ১০ বছর সময় লাগবে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া। মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি।


ক্রীড়া উপদেষ্টা বলেন, গত ১৬ বছরে দেশের যা ক্ষতি হয়েছে তা ঠিক করতে অন্তত ১০ বছর সময় লাগবে। অন্তর্বর্তী সরকার দেশ পুনর্গঠন শুরু করেছে, আগামী যে নির্বাচিত সরকার আসবে তাদের এই সংস্কারের প্রক্রিয়ার চালিয়ে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, খুব শিগগিরই সরকার চাঁদাবাজ ও সিন্ডিকেটের বিরুদ্ধে অ্যাকশনে যাবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ নিতে হবে, তা না হলে নিয়ন্ত্রণ করা কঠিন হবে। বাজার কারসাজি যারা করছে তাদের প্রয়োজনে বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার করা হবে।

তিনি আরও বলেন, অন্তর্বর্তী সরকার ক্ষমতার আসার পর থেকেই অনেক চ্যালেঞ্জের মুখোমুখি। দেশের বিভিন্ন স্থানে বন্যার কারণে যোগান ও চাহিদার মধ্যে ভারসাম্য হারিয়েছে। এটাও দাম বাড়ার অন্যতম কারণ।

সাকিব আল হাসান সম্পর্কে উপদেষ্টা আসিফ বলেন, খেলোয়াড় হিসেবে তিনি সবধরণের নিরাপত্তা পাবেন। ওনার দেশে আসতে এখনও কোনো আইনি বাধা নেই।

যাযাদি/ এস