বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

আওয়ামী লীগ নেতা সাবেক এমপি ‘বোমা মানিক’ গ্রেফতার

যাযাদি ডেস্ক
  ০৯ অক্টোবর ২০২৪, ১১:৩৯
ছবি : যায়যায়দিন

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা মহিবুর রহমান মানিককে গ্রেফতার করেছে র‌্যাব। তিনি ‘বোমা মানিক’ হিসেবে পরিচিত।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ৯টার দিকে রাজধানীর ভাটারা এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাবের একটি দল।

র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস এই তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, মহিবুর রহমান মানিকের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পরবর্তী সময়ে মামলা দায়ের হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি ছাত্র-জনতার আন্দোলন ঠেকাতে সরাসরি হামলা করেন বলে অভিযোগ রয়েছে।

মুহিবুর রহমান মানিক প্রথমে ন্যাশনাল আওয়ামী পার্টি ও পরে গণতন্ত্রী পার্টির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি ১৯৯০ সালে ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে তিনি সুনামগঞ্জ-৫ আসন থেকে গণতন্ত্রী পার্টির প্রার্থী হিসেবে প্রথমবার জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন। ১৯৯৪ সালে গণতন্ত্রী পার্টি বিলুপ্তির পর তিনি বাংলাদেশ আওয়ামী লীগ যোগ দেন।

মহিবুর রহমান মানি ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৫ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে তিনি পরাজিত হন। এর পর ২০০৮ সাল থেকে পরপর চারটি নির্বাচনে সুনামগঞ্জ-৫ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে