ভারতে বসে শেখ হাসিনা জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: এ্যানি

প্রকাশ | ০৪ অক্টোবর ২০২৪, ১৯:১৩

সাইফুল ইসলাম স্বপন, লক্ষ্মীপুর
ছবি : যায়যায়দিন

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, গণশত্রুতে পরিণত হয়ে শেখ হাসিনা পালিয়ে গেছে। তিনি এ দেশ থেকে পালিয়ে গেছেন, কিন্তু তার ষড়যন্ত্র পালিয়ে যায়নি। ভারতে বসে দেশে ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। কারণ তাদের তো টাকার অভাব নেই। লাখ লাখ কোটি কোটি টাকা তারা লুটপাট করেছে, পাচার করেছে। সেই টাকা দিয়ে এখন আমার আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের আমান উল্যাহপুর আয়েশা দাখিল মাদ্রাসা ও বন্যা আশ্র‍য়কেন্দ্রে দুর্গতদের জন্য আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ্যানি বলেন, রক্তের দাগ শুকায়নি। কিন্তু বিচারের প্রক্রিয়া এখনো ব্যাপকভাবে শুরু হয়নি। অবিলম্বে খুনিদের বিচার শুরু করতে হবে। কারণ এই খুনিদের বিচার না করলে সমাজ আঘাতপ্রাপ্ত হবে। এ দেশ ক্ষতিগ্রস্ত হবে। তাদের বিচার করে জবাব দিতে হবে যে, আমরা জনগণের জন্য আন্দোলন করেছি। জনগণের জন্য লড়াই করেছি। আমরা দেশটা গড়তে চাই।

তিনি বলেন, বিগত সময়ে আমাদের ব্যাপক আন্দোলন করতে হয়েছে। ১৫-১৭ বছর আন্দোলন করেছি। আমাদের নেতাকর্মী, ভাইয়েরা গুম-খুন, হামলা-মামলার শিকার হয়েছেন। যারা এসব অন্যায় করেছে তারা সবাই গ্রেপ্তার হয়নি। তাদের বিরুদ্ধে মামলাও দিতে হবে। তাদের গ্রেপ্তারও করতে হবে। আমরা তাদের বিচারও দাবি করি।

বন্যাদুর্গতদের সহায়তায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির পক্ষ থেকে বাঙ্গাখাঁ ইউনিয়ন বিএনপির ব্যানারে এ ক্যাম্পের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, চন্দ্রগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব আনোয়ার হোসেন বাচ্চু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেল ও সদর উপজেলা (পূর্ব) ছাত্রদলের আহ্বায়ক দেলোয়ার হোসেন ভূঁইয়া প্রমুখ।

যাযাদি/ এসএম