বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

নোয়াখালীর আদালতে করা রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ০২ অক্টোবর ২০২৪, ১০:৪৭
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানফাইল ছবি

নোয়াখালীর আদালতে দায়ের করা রাষ্ট্রদ্রোহের একটি মামলায় খালাস পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মঙ্গলবার জেলার বিশেষ জজ আহসান তারেক এ রায় দেন। রায়ে তারেক রহমানকে নির্দোষ প্রমাণ করে মামলার অভিযোগ খালাস দেওয়া হয়।

২০১৫ সালে নোয়াখালী জেলা যুবলীগের আহ্বায়ক একরামুল হক বিপ্লব বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

তারেক রহমানের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এবিএম জাকারিয়া, অ্যাডভোকেট রবিউল হক পলাশ, অ্যাডভোকেট নুরুল আমিন, অ্যাডভোকেট মাহমুদুল হাসান শাকিল, অ্যাডভোকেট আমির হোসেন বুলবুল, আব্দুল কাইয়ুম দিদারসহ অর্ধশত আইনজীবী মামলা পরিচালনা করেন।

রায়ে সন্তোষ প্রকাশ করে অ্যাডভোকেট এবিএম জাকারিয়া বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে আমাদেরকে হয়রানি করা হয়েছে। মিথ্যা মামলা দায়ের ও হয়রানির অভিযোগে মামলার বাদী একরামুল হক বিরুদ্ধে আমরা আইনগত আইনগত পদক্ষেপ গ্রহণ করবো।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৫ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ৯টায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে দেওয়া একটি বক্তব্যে বাংলাদেশের অভ্যুদয়কে অস্বীকার করা হয়েছে এমন অভিযোগ এনে ২০১৫ সালের ২৭ ফেব্রুয়ারি নোয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩ নম্বর আমলি আদালতে জেলা যুবলীগের আহ্বায়ক একরামুল হক বিপ্লব বাদী হয়ে রাষ্ট্রদ্রোহের মামলা করেন।পরবর্তীতে এ মামলায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে