সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সাবেক এমপি ও মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজারের ইন্তেকাল

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২২:৫৩
ফাইল ছবি

দিনাজপুর-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এবং দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার রোববার রাত ৮টায় ঢাকা ল্যাবএইড হাসপাতালের ক্যান্সার ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাযিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী দুই কন্যাসহ অসংখ্যক গুনাগ্রহি রেখে গেছেন।

সাবেক মন্ত্রী ও এমপি এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ মোঃ আব্দুল কুদ্দুস।

এদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী ও এমপি এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজিবী সংগঠন পৃথক পৃথক ভাবে শোক প্রকাশ করেছেন।

এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফুলবাড়ী উপজেলার জামগ্রামের মৃত্যু মোবারক হোসেনের জৈষ্ঠপুত্র, তিনি ছাত্রলীগের কর্মি হিসেবে রাজনীতে পাঁ রাখেন। এরপর তিনি। স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহন কনেন। এরপর তিনি ১৯৮৬, ১৯৯১.১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৫ আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে ২০০৯ সাল থেকে ২০১০ প্রযন্ত বন ও পরিবেশ প্রতিমন্ত্রী, ২০১০ থেকে ২০১৪ প্রযন্ত ভূমি প্রতিমন্ত্রী, ২০১৪ সাল থেকে ২০১৮ সাল প্রযন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ১৯৮৬ সাল থেকে ১৯৯১ সাল প্রযন্ত দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, ১৯৯১ সাল থেকে ২০১৪ প্রযন্ত জেলার আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ২০১৪ সাল থেকে মৃত্যুর আগমুহুর্ত প্রযন্ত দিনাজপুর জেলা আওয়মীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান দিনাজপুর জেলা আওয়ামীলীগের আভিভাবক ও সর্বজন গ্রহন যোগ্য নেতা ছিলেন। এছাড়া একই আসন থেকে টানা ৮বার সংসদ নির্বাচিত হয়ে রাজনৈতিক অঙ্গনে তার অবস্থানটি শক্তভাবে দৃঢ় করে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে