শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

আ.লীগ যে ভুল করেছে সেই ভুল বিএনপি করবে না : আমিনুল

বিমানবন্দর/দক্ষিণখান প্রতিনিধি
  ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২৪
ছবি যাযাদি

উত্তরায় বসবাসরত সংবাদকর্মীদের নিয়ে গঠিত উত্তরা প্রেসক্লাবের আয়োজনে ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতাদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়।এই প্রথম উত্তরা প্রেস ক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হলো উত্তর বিএনপির নেতৃবৃন্দদের সাথে ।

বুধবার রাত ৯ টায় উত্তরার একটি রেস্টুরেন্টে উত্তরা প্রেসক্লাবের সভাপতি বদরুল আলম মজুমদার এর সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।

এই সভায় ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব , বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটি ক্রিয়া বিষয়ক সম্পাদক আমিনুল হক প্রধান অতিথি হিসেবে উত্তরা প্রেসক্লাবের সাথে সংশ্লিষ্ট সাংবাদিকদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, উত্তরা প্রেস ক্লাবের সাথে সংশ্লিষ্ট সাংবাদিকদের কোনো ধরণের ভয়ের কারণ নাই। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সকল সাংবাদিকদের কাজ করে যাবার উদ্ধাত্ত আহ্বান জানান । ক্লাব উন্নয়নে সর্বাত্মক সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন । উত্তরার সাংবাদিকদের সুখ দুঃখের সাথী হয়ে সব সমময় উত্তর বিএনপি পাশে থাকবে বলে মন্তব্য করেছেন আমিনুল ।

প্রধান অতিথি আমিনুল আরো বলেন ,"গত ১৭ বছরের আওয়ামীলীগ সরকার যা করেছে আমরা তার পুনরাবৃত্তি করতে চাই না। আমরা চাই সকল সাংবাদিক ভাই বোনেরা সব সময় অন্যায়ের বিরুদ্ধে এবং সত্যের পক্ষে লিখবে। আর এই ফ্যাসিবাদী সরকারের আমলে যে সকল সাংবাদিক ভাই-বোনেরা সত্য বলতে গিয়ে নির্যাতিত-নিপীড়িত হয়েছেন আমরা সব সময়ই তাদের পাশে আছি এবং থাকবো। আওয়ামী লীগ সরকারের গুম হত্যার সময়েও যারা সত্য প্রকাশে সাহসিকতা দেখিয়েছেন আমি তাদেরকে ধন্যবাদ জানাই।"

আমিনুল আরো বলেন , গত ১৭ বছর আওয়ামীলীগ সরকারের সময়ে বহু নেতাকর্মী গুম খুনের শিকার হয়েছে , ৬০ লক্ষ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ,বানোয়াট , হয়রানি মূলক মামলা দিয়ে জীবন দুর্বিসহ করে দিয়েছে । এই সব মামলা দিয়ে জেলে নিয়ে নানা কাদায় নির্যাতন করেছে বিগত স্বৈরচারী আওয়ামী ফ্যাসিবাদী সরকার ।আজ যেই ভাবে এখানে বসে আমরা একসাথে কথা বলতে পারছি সেই হাসিনার সরকারে সময়ে এইভাবে কথা বলতে পারি নাই ।

তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন , আমাদের সকলকে খেয়াল রাখতে হবে এই বিজয় যেন কোনো ভাবেই ধূলিসাৎ না হয়। স্বৈরাচারের দোসররা ,পেতাত্মারা এখনো যায় নাই । তারা এখনও নানা জাগায় ঘাঁটি গেড়ে বসে আছে । তাই সকলকে সজাগ দৃষ্টি রেখে কাজ করতে হবে ।

আমিনুল সাংবাদিকদের উদ্দেশে বলেছেন , আপনারা হলেন সবচেয়ে বড় সমালোচক । আমরা যদি ভালো করি ভালো লিখবেন,আর আমরা যদি খারাফ করি খারাফ লিখবেন । তবে পুরো বিষয়টিক স্বচ্ছতার সাথে লিখবেন এমন আশাবাদ রেখেছেন সাংবাদিকদের কাছ থেকে ।

দলের ভারপ্রাপ্ত চেয়ারমেন তারেক রহমানের নির্দেশনার সূত্র ধরে ঢাকা মহানগর উত্তরের দুই বারের সদস্য সচিব আমিনুল বলেছেন ,আমরা সহনশীলতার সহিত প্রত্যেকদিন কাজ করবো ,যাতে আমাদের দ্বারা কোনো মানুষের যেন কোনো ক্ষতি না হয় । যে ভুল গুলো আওয়ামীলীগ প্রতিনিয়তই করেছে । এই পথে আমরা যাবো না । আমাদের নেতা তারেক রহমানের নির্দেশ ,মানুষের পাশে থাকতে হবে,আমরা থাকবো । তিনি উল্লেখ করেছেন বর্তমান এই সময়ে আওয়ামীলীগ এখন বিএনপি হয়ে গিয়েছে , তারা ছদ্দাবরণে বিএনপির ভিতর প্রবেশ করে নব্য বিএনপি সেজে নানা অপকর্ম করেছে । কিছু দুস্কৃতিকারী এই কাজ গুলো করেছে । এই বিষয়ে বিএনপি সজাগ রয়েছে সেই সাথে সাংবাদিকদের সজাগ থাকার অনুরোধ করেন । তিনি বলেন, আমরা সকলে মিলে যেন এদের বিরুদ্ধে সোচ্চার থেকে ব্যবস্থা নিতে পারি সেই বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন ।

আমিনুল দৃড় কণ্ঠে বলেন , আমাদের নেতা জনাব তারেক রহমান কোনো ধরণের চাঁদাবাজ,দখলবাজ সন্ত্রাস কোনো কিছুকে তিনি সুযোগ দিচ্ছেন না । দলের তৃনমুল থেকে উপর পর্যন্ত যার বিরুদ্ধে এই ধরণের সুনির্দিষ্ট অভিযোগ পাচ্ছে তাকেই দল থেকে বহিস্কার করছে । এই বিষয়ে জিরো টলারেন্স।

এসময় সাংবাদিকদের পক্ষ থেকে মত প্রকাশের স্বাধীনতা ও নিজেদের নিরাপত্তার বিষয়টি তুলে ধরা হয় এবং সাদা কে সাদা, কালোকে কালো বলায় যে সকল সাংবাদিকদের ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকার নির্যাতিত-নিপীড়িত সহ চাকরি হারা করেছে তাদের সার্বিক সহযোগিতায় এগিয়ে আসার জন্য অনুরোধ করা হয়।

এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ন আহ্বায়ক আলহাজ মো: মোস্তফা জামান, ঢাকা উত্তর সিটি করপোরেশন ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য মো: আলাউদ্দিন সরকার টিপু ও মো: আফাজ উদ্দিন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে