বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সংখ্যালঘু সম্প্রদায় আমাদের আমানত : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩০
ছবি : যায়যায়দিন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,"সংখ্যালঘু সম্প্রদায় আমাদের আমানত, তা আমাদেরকে জীবন দিয়ে হলেও রক্ষা করতে হবে। তাদের দুর্গাপূজা যেন তারা উৎসবের মধ্য দিয়ে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে হবে তা আমাদেরকেই নিশ্চিত করতে হবে" গত ১৫/ ১৬ বছরে আমরা অনেক কষ্ট পেয়েছি।

এখন স্বৈরশাসক হাসিনা তীব্র ছাত্র-গণ বিক্ষোভের মুখে হেলিকপ্টারে করে পালিয়েছে।এর থেকে প্রমাণ হয়,সীমা লঙ্ঘন করলে তার রক্ষা নাই। তিনি এক্ষেত্রে পবিত্র কোরআনের বাণির উল্লেখ করেন। যারা দাপট দেখিয়ে শাসন করতো তাদের প্রধান ভারতে পালিয়েছে।যারা আমাদেরকে জেলে দিত তারাই এখন জেলে ঢুকছে। আমরা শিক্ষা নেই, আল্লাহর নির্দেশের বাইরে কিছু সম্ভব না।

তিনি বুধবার দুপুরে ঠাকুরগাঁও জেলার সীমান্ত উপজেলা হরিপুরের মাদ্রাসা মাঠে সম্প্রীতি ও গণতন্ত্র রক্ষায় পতিত হাসিনা সরকার ও তার দোসরদের বিচারের দাবিতে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন। হরিপুর উপজেলা সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপির ঠাকুরগাঁও জেলা সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন, সাংগঠনিক সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদ, যুগ্ম সম্পাদক পয়গাম আলী, অর্থ সম্পাদক শরীফ হোসেন, ড্যাব মহাসচিব ডাঃ আব্দুস সালামসহ বিএনপি ও অঙ্গসংগঠনের জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

মির্জা ফখরুল হাস্যরস করে বলেন, ওবায়দুল কাদের নাকি পালাবেন না, এখন তিনি কোথায়, আসেন আমার বাসায় নাকি আশ্রয় নেবেন।

মির্জা ফখরুল বলেন,আস্তে আস্তে স্বৈরাচারের নতুন নতুন অপকর্মের তথ্য ফাঁস ঝচ্ছে। ক্যান্টনমেন্টের ভিতর আয়না ঘর বানিয়েছে। ব্রিগেডিয়ার আজমী কে সেখানে রেখেছিল, ইলিয়াসের পরিবার কি করবেন তা তারা জানেন না। রুহ্রের মাগফেরাত কামনা করবেন নাকি তার জীবিত ফেরার অপেক্ষা করবেন তার কোনো কিছুই তারা বুঝে উঠতে পারছেন না ।

আমরা যদি আওয়ামী লীগের মতো আচরণ শুরু করি তাহলে কি আমরা টিকতে পারবো? হিন্দু সম্প্রদায়কে রক্ষা করা আমাদের দায়িত্ব আমাদের আমানত, আমরা যেন তার খেয়ানত না করি। তিনি দুর্গাপূজার সময় হিন্দু সম্প্রদায় যেন উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করতে পারেন সেটা অতন্দ্র প্রহরীর মতো উপস্থিত থেকে আপনাদের নিশ্চিত করতে হবে।

প্রশাসনের যারা ভালোভাবে কাজ করতে চান, তাদেরকে সবাই মিলে সাহায্য করুন। খালেদা জিয়ার জন্য দোয়া করবেন। শহীদ প্রেসিডেন্ট জি তারেক জিয়া আমাদের সবাইকে ঐক্যবদ্ধ রেখেছেন, সফলভাবে নেতৃত্ব দিয়েছেন। যে বিজয় এসেছে তা হেলায় হারাবেন না। ভারতের সাথে আমরা ভালো প্রতিবেশীর মতো থাকতে চাই কিন্তু অন্যায় হলে আমরা প্রতিরোধ করতে পিছপা হবোনা। তিনি সবশেষে ধানের শীষ এর কথা সবাইকে মনে করিয়ে দেন।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, "আমরা যদি আওয়ামী লীগের মতো আচরণ করি তাহলে আমাদের এ বিজয়ের সমস্ত সুফল আমরা হারিয়ে ফেলবো। "

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে