বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

চারঘাটের সাবেক চেয়ারম্যান-মেয়রসহ ৩২১ জনের বিরুদ্ধে বিস্ফোরক মামলা

রাজশাহী অফিস
  ২০ আগস্ট ২০২৪, ২২:১৫
ফাইল ছবি

রাজশাহীর চারঘাটে সাবেক উপজেলা চেয়ারম্যান ও মেয়রসহ ৩২১ জন আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার পিরোজপুর গ্রামের মৃত ফয়েজ উদ্দীনের ছেলে শফিকুল ইসলাম বাদী হয়ে চারঘাট থানায় মামলাটি দায়ের করেন। শফিকুল ইসলাম চারঘাট পৌরসভা জামায়াতে ইসলামীর সাংগঠনিক সম্পাদক।

চারঘাট মডেল থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, গত ৫ আগস্ট চারঘাটে উপজেলা সদরে সংঘবদ্ধ হয়ে সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে জনগনের মাঝে ভীতি সৃষ্টি করার উদ্দেশ্যে হাত বোমার বিষ্ফোরণ ও ভয়ভীতি প্রদর্শন করার অভিযোগ আনা হয়েছে মামলায়। ৭১ জনের নাম উল্লেখ করে মামলায় আসামী করা হয়েছে ৩২১ জনকে। আসামীদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করা হবে।

মামলার এজাহারভূক্ত উল্লেখযোগ্য আসামীদের মধ্যে রয়েছেন, চারঘাট পৌরসভার সাবেক মেয়র একরামুল হক, চারঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান ফকরুল ইসলাম ও কাজী মাহমুদুল হাসান (মামুন), সাবেক ভাইস চেয়ারম্যান কাজী ফিরোজ হাসান লনি, চারঘাটের সরদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুজ্জামান মধূ, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদ হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি আল মামুন তুষার, পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক, চারঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাফিজুর রহমান পিকলু, সাবেক কাউন্সিলর আলতাব হোসেন।

শফিকুল ইসলাম অভিযোগ করেন, গত ৫ আগস্ট বিকেল ৪টার দিকে আসামীরা চারঘাট বাজার চার রাস্তার মোড়ে সমাবেত হয়ে হাত বোমার বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এ সময় বোমার স্প্রিন্টারে তার ছেলে শিমুল (১৮) চোখে আঘাত লাগে। এতে তিনি আহত হন। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ঢাকার জাতীয় চক্ষু ইনিষ্টিটিউটে স্থানান্তর করে। সেখান থেকে উন্ন ত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে