বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

চট্টগ্রামে ১১ দিনে গ্রেপ্তার ৮৪৭

চট্টগ্রাম ব্যুরো
  ২৮ জুলাই ২০২৪, ০৯:৪৭
-ফাইল ছবি

কোটা আন্দোলন ঘিরে দায়ের হওয়া ৩০ মামলায় ১১ দিনে ৮৪৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে চট্টগ্রাম নগরের ১৯ মামলায় ৪৭৬ জন এবং জেলার ১১ মামলায় ৩৭১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও চট্টগ্রাম জেলা পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে।

সিএমপি সূত্র জানায়, কোটা আন্দোলন ঘিরে চট্টগ্রাম নগরের বড়পোল মোড়ে নাশকতার অভিযোগে নতুন করে আকবর শাহ থানায় একটি মামলা করা হয়েছে। এতে ৩৭ জনকে এজাহারনামীয় ও ৭০-৭৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বলেন, ‘চট্টগ্রামে কোটা আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ঘটনায় ১৯টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ২৭ জনসহ মোট ৪৭৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

অন্যদিকে, চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, ‘কোটা আন্দোলন ঘিরে হামলা, ভাঙচুরের ঘটনায় ১১টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ১৭ জনসহ মোট ৩৭১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

কোটা আন্দোলনের সংঘাতে চট্টগ্রামে সাতজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া দুষ্কৃতকারীদের দেওয়া আগুন এবং ভাঙচুরের ঘটনায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ক্ষয়ক্ষতি হয়েছে ৪৫ লাখ ৮৭ হাজার টাকার। পানি উন্নয়ন বোর্ডের আঞ্চলিক কার্যালয়ও ভাঙচুর করা হয়েছে। সেখানে ক্ষয়ক্ষতি হয়েছে মোট তিন লাখ টাকার। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে