রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

"কোটা আন্দোলনের সাথে একাগ্রতা প্রকাশ করে ছাত্রলীগ নেতার পদত্যাগ"

গোসাইরহাট (শরীয়তপুর ) প্রতিনিধি
  ১৬ জুলাই ২০২৪, ১৩:০২
-ফাইল ছবি

চলমান কোটা সংস্কার আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে ছাত্রলীগ থেকে পদত্যাগ করেছেন শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার আলাওলপুর ইউনিয়ন শাখার যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ইসহাক।

সোমবার (১৫ জুলাই) রাত ১২টা ১৫ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কাজী ইসহাক তার আইডিতে পোস্ট করে ছাত্রলীগ থেকে পদত্যাগ করেন।

ফেসবুকে তিনি লিখেন, দুনিয়াতে তুমি যে দল করবে আখিরাতে তুমি সেই দলভূক্ত হয়ে হাশরের ময়দানে ওঠবে। এ প্রসঙ্গে আমি বাংলোদেশ ছাত্রলীগ, আলাওলপুর ইউনিয়ন শাখার, যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে সম্পূর্ণ সজ্ঞান নিজে পদত্যাগ করলাম। তিনি ফেসবুকের আরেকটি পোস্টে লিখেন, ঘৃনা করলাম সংগঠন ছাত্রলীগকে।দুনিয়াতে তুমি যে দল করবে আখিরাতে তুমি সেই দলভুক্ত হয়ে হাশরের ময়দানে ওঠবে।

কাজী ইসহাকের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি একসময় ছাত্রলীগকে খুব পছন্দ করতাম। আমার পরিবার ও কাছের ভাইরা সবাই ছাত্রলীগ করতো। তখন ছাত্রলীগের একটা ভালো সময় ছিল এবং আমি বিশ্বাস করতাম তারা ভালো কাজ করে, কল্যাণে কাজ করে, দেশের জন্য কাজ করে। কিন্তু গত তিন বছর ধরে তাদের কর্মকাণ্ড আমার ভালো লাগছে না। আজকের কোটা আন্দোলনকারীদের ওপর হামলার বিষয়টি মানার মত নয়। দেশে প্রশাসন আছে, তারা বিষয়টি দেখবে। সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগ সরাসরি ক্ষমতা খাটাতে পারে না। যেহেতু ছাত্রলীগ সংবিধান অনুযায়ী চলছে না, তাই আমি ছাত্রলীগ থেকে পদত্যাগ করছি। বঙ্গবন্ধুর সময়ের ছাত্রলীগকে সম্পর্কে পড়েছি, জেনেছি তাই আমি ভালোবাসতাম, কিন্তু এখনকার ছাত্রলীগ আগের মতো নয়। এজন্য আমি নিজেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

শরীয়তপুর জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে দল থেলে বহিষ্কার করা হতে পারে এই ভেবে সে পদত্যাগ করেছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে