শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

শাজাহানপুরে ইউপিনত চেয়ারম্যান পদে ৫ প্রার্থী লড়বেন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
  ০৬ জুলাই ২০২৪, ২৩:১৮
ছবি : যায়যায়দিন

বগুড়া শাজাহানপুর উপজেলার খরনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে লড়বেন ৫ প্রার্থী ও মাদলা ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য পদে ৩ প্রার্থী নির্বাচনে লড়বেন।

শনিবার ৫ জুলাই মনোনয়ন যাচাই-বাছাই শেষে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার মোঃ জাকির হোসেন।

তাদের মধ্যে চেয়ারম্যান পদে প্রাথীরা হলেন, এ্যাডভোকেট একেএম রেজাউল হক ( রজব), ঐ ইউনিয়ন যুবলীগ সভাপতি মাকসুদুর রহমান বাবু, যুবলীগ নেতা বিপ্লব হোসেন বিপুল,, মোঃ নুরুল আমীন ও ইবরাহীম খলিল। তারা সকলেই সতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদন্দ্বিতা করলেও তারা আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতাকর্মী ও সমর্থক বলে নির্ভরযোগ্য সুত্রে জানাগেছে।

এদিকে মাদলা ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনে প্রাথীরা হলেন, মোঃ এমদাদুল হক,, মোঃ রেজাউল করিম, ও মোঃ সোবহান আকন্দ। আগামী ২৭ জুলাই এই ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

জানাগেছে, গত জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া- ৭ (শাজাহানপুর - গাবতলি) আসনে সংসদ সদস্য পদে নির্বাচন করতে উপজেলার খরনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বগুড়া জেলা সেচছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান শাহীন পদত্যাগ করেন। ফলে ঐ চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রনালয়। অপরদিকে মাদলা ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য আবদুল মজিদ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদন্দ্বতা করে নির্বাচিত হওয়ায় এই পদটিও শুন্য ঘোষনা করা হয়।

এরই ধারাবাহিকতায় পদগুলো পূরন করতে নির্বাচনের প্রস্তুতি ও তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

মনোনয়ন জমা ও যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করে শাজাহানপুর উপজেলা নির্বাচন অফিসার ও রুটার্নিং কর্মকর্তা।

আর যাচাই-বাছাই শেষে ইতিমধ্যেই প্রার্থীরা নিজ নিজ এলাকায় ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাইতে শুরু করেছেন। উল্লেখ্য এই উপ- নির্বাচনেও বিএনপি ও অংগ সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহন করছে না।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে