সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

যুক্তরাজ্যে ফের নির্বাাচিত আফসানা বেগম

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ০৫ জুলাই ২০২৪, ১৪:৩৪
-ফাইল ছবি

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউস আসন থেকে লেবার পার্টির মনোনয়নে এবারের নির্বাচনেও জয়লাভ করেছেন সুনামগঞ্জের জগন্নাথপুরের বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক আফসানা বেগম। তিনি জগন্নাথপুর পৌরসভার লুদুরপুর এলাকার বাসিন্দা মনির উদ্দিনের মেয়ে।

জানা যায়, লন্ডনের টাওয়ার হ্যামলেটস এলাকায় আফসানার জন্ম ও বেড়ে ওঠা। বাংলাদেশে তাদের আদি বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে। তার বাবা মনির উদ্দিন টাওয়ার হ্যামলেটসের সিভিক মেয়র ছিলেন। তিনি ছিলেন জগন্নাথপুর পৌরসভার লুদুরপুর এলাকার বাসিন্দা। আফসানা লেবার পার্টির লন্ডন রিজিয়ন শাখার সদস্য। দলটির টাওয়ার হ্যামলেটস শাখার সহ সভাপতিরও দায়িত্ব পালন করছেন তিনি। তিনি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের আবাসন বিভাগে কর্মরত।

জয়ের পর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি বলেন, পুনর্র্নিবাচিত হতে পেরে আমি আনন্দিত। গাজায় যুদ্ধবিরতির আহ্বান হোক বা কট্টরপন্থার বিরোধিতা হোক কিংবা অভিবাসী অধিকারের পক্ষে কথা বলা হোক- আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে, যাই হোক না কেন আমি পপলার অ্যান্ড লাইমহাউসের জনগণের পক্ষে দাঁড়াব।

প্রসঙ্গত, এর আগে, ২০১৯ সালে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন আফসানা বেগম। ফিলিস্তিনের গাজায় চলমান ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে ব্রিটিশ পার্লামেন্টে সোচ্চার ভূমিকা পালন করে এবং গাজায় যুদ্ধবিরতির পক্ষে ভোট দিয়ে ব্যাপক আলোচনায় আসেন এমপি আফসানা বেগম।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে