বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

ভাইদের নামে শ্লোগান বন্ধ রাখেন: গাজীপুরে মির্জা আব্বাস

গাজীপুর প্রতিনিধি
  ০১ জুলাই ২০২৪, ২১:৫৬
ছবি-যায়যায়দিন

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা অমুক ভাই, তমুক ভাইদের নামে শ্লোগান দেন। এসব ভাইদের নামে শ্লোগান বন্ধ রাখেন। আজকে দেশটা খুব খারাপ অবস্থার মধ্যে আছে।

মির্জা আব্বাস বলেন, দেশনেত্রী খালেদা যেমন অসুস্থ, আজ বাংলাদেশও তেমন অসুস্থ। বাংলাদেশের চারিদিক থেকে অক্টোপাসের মত বিদেশী শক্তি আজ আমাদের দিকে হাত বাড়িয়ে দিয়েছে। এদের হাত থেকে আমাদের বাঁচতে হবে। আজ ভাইদের নামে স্লোগান দিয়ে তাদের হাত থেকে বাঁচা যাবে না, যে ভাইয়েরা দেশকে বাঁচানোর জন্য বুকের রক্ত দিয়ে আগে বেরিয়ে আসবে তাদের নামে স্লোগান হবে‌ এর বাইরে কারো নামে স্লোগান দেয়ার দরকার নাই।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোমবার বিকেলে গাজীপুর শহরের রথখোলা এলাকায় অনুষ্ঠিত সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে তিনি ওইসব কথা বলেন।

গাজীপুর জেলা বিএনপি'র সভাপতি ফজলুল হক মিলনের সভাপতিতে ও সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) কাজী ছাইয়েদুল আলম বাবুল এবং বিশেষ বক্তা ছিলেন বিএনপির সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য হাসান উদ্দিন সরকার, ডাঃ মোঃ রফিকুল ইসলাম বাচ্চু, ডাঃ মাজহারুল আলম, মোঃ মজিবুর রহমান, গাজীপুর মহানগর বিএনপির সভাপতি শওকত হোসেন সরকার প্রমুখ।

সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য "বিএনপি দাসত্বের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়" এর সমালোচনা করে বলেন, বিএনপি দাসত্বের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়না বরং আপনারা দাস খত লিখে দিয়ে ক্ষমতায় টিকে আছেন। দাস খত দিয়ে যারা ক্ষমতায় থাকতে চায়, তারা আজ দেশের গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছে, দেশনেত্রী খালেদা জিয়াকে আটক রেখেছে। বিদেশে আমাদের বন্ধু আছে, কিন্তু কোনো প্রভু নাই। আমরা প্রভুত্বে বিশ্বাস করি না । আমরা বন্ধুত্বে বিশ্বাস করি ‌।

মির্জা আব্বাস বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির মানে হলো দেশের গণতন্ত্রের মুক্তি , এদেশের মানুষের মুক্তি, এদেশের মানুষের কথা বলার মুক্তি, এদেশের মানুষের কথা বলার অধিকার। দেশনেত্রী খালেদা জিয়া এ দেশে প্রথম গণতন্ত্র এনে দিয়েছেন। তিনি দেশে পারলামেন্টারি গণতন্ত্র স্টার্ট করেছিলেন। আর শহীদ জিয়াউর রহমান বাকশাল থেকে আওয়ামী লীগকে মুক্তি করে রাজনীতি করার লাইসেন্স দিয়েছিলেন।

আজকে বেগম খালেদা জিয়াকে মামলা দিয়ে ঘরে আবদ্ধ করে রাখা হয়েছে, জেলে বন্দি করে রাখা হয়েছে, তাকে চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে দেয়া হচ্ছে না। খালেদা জিয়া ও দেশকে যদি মুক্ত না করতে পারি তাহলে দেশ পরাধীনতার অন্ধকারে তলিয়ে যাবে। আজকের তরুণরা যদি ষড়যন্ত্রের ভয়ে কিংবা পুলিশের ভয়ে আন্দোলনে এগিয়ে না আসে তাহলে এদেশের গণতন্ত্র চিরতরে বিলুপ্ত হয়ে যাবে। এ দেশের স্বাধীনতা চিরতরে তরে বিলুপ্ত হয়ে যাবে।

মির্জা আব্বাস আরো বলেন, আমাদের ছোট শান্তিপূর্ণ এই দেশটার দিকে আজকে হায়েনার লোলুপ দৃষ্টি পড়েছে। এ দৃষ্টিকে আমাদের বন্ধ করে দিতে হবে। এজন্য দেশনেত্রী খালেদা জিয়াকে আমাদের মুক্ত করতে হবে।

তিনি আরো বলেন, বিনা কারণে আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়েছে । আজকে দেশ থেকে লক্ষ-কোটি টাকা পাচার হচ্ছে, লুট হচ্ছে, তার কোন বিচার নেই। আমাদের মত নিরীহ কর্মীদের আমরা যারা দেশকে ভালবাসি, আমরা যারা দেশের মুক্তি চাই, এদেশের মানুষের মঙ্গল চাই, তাদেরকে গ্রেপ্তার করা হচ্ছে। তিনি বলেন, বিএনপির প্রতিটি কর্মী সাচ্চা দেশপ্রেমিক বলে আমি মনে করি।

মির্জা আব্বাস নেতাকর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, দেশনেত্রীকে মুক্তির জন্য আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে। আজকের কর্মসূচিই শেষ কর্মসূচি নয়, আরো কর্মসূচি সামনে আসবে। আমাদের প্রস্তুত থাকতে হবে। সময় মত আমরা কাজ করবো, যখন যেটা প্রয়োজন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে