বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১

জামিনে মুক্তি পেলেন রাজশাহীর বিএনপি নেতা সেই চাঁদ

রাজশাহী অফিস
  ৩০ জুন ২০২৪, ২৩:৪৪
ছবি : যায়যায়দিন

গ্রেপ্তারের ১৩ মাস পর কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। রোববার দুপুর ১২টার দিকে তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

আবু সাঈদের স্ত্রী শাহানা বেগম (৬০) শনিবার দুপুরে মারা গেছেন। রাজশাহীর চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামে বিকেলে তার জানাজা অনুষ্ঠিত হয়। কারাগার থেকে মুক্তি পেয়ে আবু সাঈদ চাঁদ গ্রামের বাড়িতে চলে যান এবং জানাজায় অংশ নেন।

এর আগে গত ২৪ মার্চ আবু সাঈদ চাঁদের মা আশরাফুন্নেশা মারা যান। সেদিন আড়াই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় অংশ নেন এই বিএনপি নেতা।

আবু সাঈদ চাঁদ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং চারঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান।

আবু সাঈদের আইনজীবী মাহফুজুর রহমান জানান, আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মোট ২১টি মামলা ছিল। সব মামলায় উচ্চ আদালত থেকে জামিন নেওয়া হয়েছে। সর্বশেষ ঈদের আগে ফরিদপুরে দায়ের করা একটি মামলায় তার জামিন হয়। এর পর থেকে তিনি মুক্তির অপেক্ষায় ছিলেন।

মাহফুজুর রহমান আরও জানান, রোববার দুপুরে উচ্চ আদালত থেকে জামিনের আদেশ রাজশাহী কেন্দ্রীয় কারাগারে এসে পৌঁছায়। এরপর কারা কর্তৃপক্ষ তাকে মুক্তি দেয়। মুক্ত হয়ে আবু সাঈদ চাঁদ সরাসরি তার গ্রামের বাড়িতে চলে যান। উদ্দেশে রওনা হন।

গত বছরের ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় জেলা বিএনপির এক সমাবেশে আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। ওই বক্তব্যের জেরে দেশের বিভিন্ন স্থানে তাঁর বিরুদ্ধে মামলা হয়। ২৫ মে রাজশাহী মহানগর পুলিশ নগরীর ভেড়িপাড়া মোড় থেকে আবু সাঈদকে গ্রেপ্তার করে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে