শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

নিরপেক্ষ সরকার গঠন করা হলেই কেবল সংলাপ : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ১৭ জুন ২০২৪, ১৩:১২
ছবি যাযাদি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান অবৈধ সরকার পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করা হলেই কেবল সংলাপ ও বিরোধ নিষ্পত্তির উদ্যোগ ফলপ্রসু হবে।বরাবরের মতো ঠাকুরগাঁও বড়মাঠে ঈদুল আজহার নামাজ আদায় করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নামাজ আদায়ের পরে তিনি দলীয় নেতাকর্মী শুভ্যানুধ্যায়ী ও জন সাধারণের সাথে কোলাকুলির মাধ্যমে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে কথা বলেন।

এ সময় দেশবাসীকে নিজের ও দলীয় প্রধান বেগম খালেদা জিয়া ও তারেক জিয়ার পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা জানান মির্জা ফখরুল ।

প্রধান নির্বাচন কমিশনার কাজি হাবিবুল আউয়ালের নির্বাচনের পর থেকে রাজনৈতিক দলগুলোর মধ্যে জমাট বাঁধা বিরোধ নিরসনে সংলাপের উদ্যোগ প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, প্রধান নির্বাচন কমিশনার যদি সঠিক নির্বাচন দেয়ার ব্যার্থতার দায় স্বীকার করে নিজ পদ থেকে পদত্যাগ করে এ আহবান জানাতেন তাহলে তিনি নিজে সম্মানিত হতেন এবং সবার কাছে তার বক্তব্য গ্রহণযোগ্যাতা পেতো। কিন্তু তার নির্বাচন পরিচালনার ব্যার্থতায় দেশ ও জনসাধারণের ঘাড়ের উপর আবার যে আওয়ামী দুঃশাসন চাপিয়ে বসেছে এ অবস্থায় কার সাথে সংলাপ? বিএনপি কখনই দেশের কল্যাণের সার্থে সংলাপ সমঝোতার বিরুদ্ধে নয় উল্লেখ করে তিনি বলেন,বর্তমান অবৈধ সরকার পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করা হলেই কেবল সংলাপ ও বিরোধ নিষ্পত্তির উদ্যোগ ফলপ্রসু হবে।

মিয়ানমার সীমান্ত প্রসঙ্গে বিএনপি গুজব ছড়াচ্ছে মিথ্যে বলছে ওবায়দুল কাদের সাহেবের এ উক্তি প্রসঙ্গে তিনি বলেন, এই অবৈধ জনধিকৃত সরকারের যে কোন প্রশ্নের উত্তর দিতে আমার রুচিতে বাঁধে। তাঁরা এখনও বুঝতে সক্ষম হননি, জন সাধারণ তাদেরকে ঘৃণা ও অবিশ্বাস করে। তিনি ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে পাল্টা প্রশ্ন ছোঁড়েন, যদি বিএনপি সেন্টমার্টিন প্রশ্নে গুজবই ছড়াবে তাহলে, টেকনাফ থেকে সেন্ট মার্টিনে সমস্ত জাহাজ চলাচল বন্ধ কেন! কেন সেনাবাহিনী ও বিজিবি প্রধান ঘন ঘন এ অঞ্চল সফর করছেন। কেন মিয়ানমারের ছোঁড়া গুলি এসে পড়ছে বাংলাদেশের অভ্যন্তরে। তিনি জানান,সঙ্গত কারণেই আমরা উদ্বীগ্ন।

এ সময় বিএনপি নেতা মির্জা ফয়সাল আমীনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে