মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

আইডিইবি’র অন্তর্বর্তীকালীন কমিটি: আহ্বায়ক কবির, সদস্য সচিব সাখাওয়াত 

যাযাদি ডেস্ক
  ০৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:০৯
ছবি : যায়যায়দিন

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের (আইডিইবি) অন্তর্বর্তীকালীন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে প্রকৌশলী কবির হোসেনকে আহ্বায়ক এবং প্রকৌশলী কাজী সাখাওয়াত হোসেনকে সদস্য সচিব করা হয়েছে ।

আজ দুপুরে রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে সংগঠনের উপদেষ্টা ও প্রবীণ সদস্যদের এক যৌথ সভায় ৪৭ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির অনুমোদ দেয়া হয়।

কমিটির অন্য নেতারা হলেন, যুগ্ম আহ্বায়ক (হেড কোয়ার্টার) প্রকৌশলী মো: ফজলুল হক, যুগ্ম আহ্বায়ক হিসেবে প্রকৌশলী মুহাম্মদ গিয়াস উদ্দিন, প্রকৌশলী মো. হানিফ, বীর মুক্তিযোদ্ধা মুসলিম উদ্দিন, জসিম শিকদার রানা, আবেদুর রহমান, মো.আব্দুল্লাহ, নওশের আহমেদ তামান্না, আব্দুর সাত্তার শাহ, জয়নাল আবেদিন, মোহাম্মদ এরশাদ উল্লাহ।

যুগ্ম সদস্য সচিব হয়েছেন, প্রকৌশলী ভিপি সোলায়মান, প্রকৌশলী মির্জা মিজানুর রহমান। সদস্য (অর্থ) মোঃ মনিরুজ্জামান, সদস্য (সাংগঠনিক) প্রকৌশলী মোঃ গোলাম কিবরিয়া, সদস্য (সহ-সাংগঠনিক) প্রকৌশলী আব্দুল বাতেন, সদস্য (সহ-সাংগঠনিক মহিলা) শারমিন আফরোজ, সদস্য (জনসংযোগ ও প্রচার) প্রকৌশলী মোঃ মোস্তফা কামাল, সদস্য (সহ-জনসংযোগ ও প্রচার) প্রকৌশলী মোঃ শাহাবুদ্দিন সাবু, সদস্য (আন্তর্জাতিক বিষয়ক) প্রকৌশলী মোঃ ফজলুল হক, সদস্য (শিক্ষা ও প্রশিক্ষণ) প্রকৌশলী মোঃ জিল্লুর রহমান খান, সদস্য (সহ-শিক্ষা ও প্রশিক্ষণ) প্রকৌশলী তারিকুল ইসলাম তারেক, সদস্য (বিজ্ঞান প্রযুক্তি) প্রকৌশলী আলমগীর হোসেন, সদস্য (তথ্য ও গবেষণা) প্রকৌশলী খাদেমুল হক সোহেল , সদস্য (সাহিত্য ও সাংস্কৃতিক) প্রকৌশলী এস কে মাহমুদ, সদস্য (স্বাস্থ্য ও সমাজ কল্যাণ।

এসময় প্রকৌশলী নেতারা বলেন, ৫ আগস্ট দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর বিগত হামিদ-শামসুর রহমান কমিটি পদত্যাগ করায় আইডিইবি’র নেতৃত্বে শুন্যতার সৃষ্টি হয়। দেশের বৃহত্তম এই পেশাজীবী সংগঠনের কার্যক্রম পরিচালনায় স্থবিরতা দেখা দেয়ায় একটি অন্তর্বর্তীকালীন আহ্বায়ক কমিটি গঠনের প্রয়োজনীয়তা দেখা দেয়।

অন্তর্বর্তীকালীন কমিটি গঠন সংক্রান্ত কমিটি সাধারণ সদস্য ও সদস্যদের প্রতিনিধিত্বকারী সকল সংগঠন ও পক্ষের সঙ্গে আলোচনা করে ঐক্যমতে পৌঁছায়। সেই মোতাবেক এই অন্তর্বর্তীকালীন আহ্বায়ক কমিটি গঠন করা হয়। যা সম্মিলিত পেশাজীবী পরিষদের নেতা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী অনুমোদন দেন। পরে কমিটির ঘোষণা অনুষ্ঠানে রুহুল আমিন গাজী প্রস্তাবিত অন্তর্বর্তীকালীন কমিটির পক্ষে উপস্থিত সদস্যদের মতামত নেন।

সকলে হ্যা সূচক জবাব দিলে, তিনি কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। এসময় নেতারা অভিযোগ করেন, বিগত কমিটির নেতাদের দুর্নীতি অনিয়ম এবং স্বেচ্ছাচারিতার কারনে সাধারণ ডিপ্লোমা প্রকৌশলীরা নানাভাবে হয়রানির শিকার হতে হয়েছে।

রূহুল আমিন গাজী বলেন, এই কমিটির মেয়াদ হবে সর্ব নিম্ন ৬ মাস থেকে সর্বোচ্চ ১ বছর। এসময়ের মধ্যে ভোটার তালিকা হালনাগাদ করে নির্বাচনের আয়োজন করবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে