নিকুঞ্জ কনভেনশন হলে অবস্থান কর্মসূচি

প্রকাশ | ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১৪ | আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৮:১১

যাযাদি ডেস্ক
ছবি : যায়যায়দিন

উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে নিকুঞ্জ কনভেনশন হল দখলের প্রতিবাদে সপ্তাহব্যাপী অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (৭ আগস্ট) সকালে নিকুঞ্জ কনভেনশন হলের মালিক, শ্রমিক ও খিলক্ষেত ছাত্রসমাজের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

অবস্থান কর্মসূচিতে নিকুঞ্জ কনভেনশন হলের মালিক হারিজ মাহমুদ বলেন, আমি নিকুঞ্জ কনভেনশন হলের মালিক আর আমার পার্টনার মনির হোসেন। আমরা সিটি ডেন্টাল কলেজের মালিক ডা. এ এস এম বদরুদ্দোজার কাছ থেকে (ঠিকানা-৭৩/এ এয়ারপোর্ট রোড, নিকুঞ্জ-২, খিলক্ষেত, ঢাকা) ২০২১ সালের ২৭ জুন কনভেনশন হল করার জন্য বিল্ডিংয়ের উপর দিক থেকে সাড়ে তিনটি ফ্লোর ক্রয় করার শর্তে রেজিস্ট্রি বায়না করি। বায়নায় উল্লেখিত শর্ত মোতাবেক কনভেনশন হলে ব্যবসা পরিচালনা করে আসছি। 

উচ্চ আদালত দীর্ঘ শুনানির পর ২০২৩ সালের ২০ নভেম্বর নিকুঞ্জ কনভেনশন হলের পক্ষে রায় দেন এবং ইংজাংশন জারি করেন এই মর্মে যে, নিকুঞ্জ কনভেনশন হলের চলমান ব্যবসায় কোনো রকম বাধা সৃষ্টি করা যাবে না।

হারিজ মাহমুদ আরও বলেন,  এই অবৈধ উচ্ছেদ ও জুলুম নির্যাতনের প্রতিবাদে আমরা সপ্তাহব্যাপী অবস্থান কর্মসূচি পালন করছি।

হারিজ মাহমুদ বলেন, নিকুঞ্জ কনভেনশন হলের সঙ্গে আমার ও স্টাফসহ শতাধিক পরিবারের রুটি-রুজি জড়িত। আমরা নিয়মিত ভ্যাট ও ট্যাক্স দিচ্ছি। বর্তমান সরকারের প্রধান এজেন্ডাই হচ্ছে সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। যার জন্য সরকার ব্যবসা-বাণিজ্যে নানা রকম সহযোগিতা দিয়ে যাচ্ছেন। তাই আশা করি সরকার আমাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেবে।